৭:২৬ পূর্বাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / মসজিদুল হারামের ইমাম এবং মসজিদে নববীর ইমাম রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ

মসজিদুল হারামের ইমাম এবং মসজিদে নববীর ইমাম রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ

ঢাকা, ১০ এপ্রিল, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে মসজিদুল হারামের ইমাম ড. মোহাম্মদ বিন নাসের বিন মোহাম্মদ আল খুজাইম এবং মসজিদে নববীর ইমাম আব্দুল মেহসিন মোহাম্মদ আল কাসিম সাক্ষাৎকালে বিশ্বব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিস্তার রোধে ইসলাম সম্পর্কে অপপ্রচার বন্ধের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন।

রাষ্ট্রপতি সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় সৌদি আরবের উদ্যোগ সহায়ক হবে বলে আশা প্রকাশ করে বলেন, বাংলাদেশ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় যে কোন পদক্ষেপে সর্বাত্মক সহায়তা দেবে।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব সাংবাদিকদের ব্রিফ করেন। বাংলাদেশে সৌদি প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, সৌদি প্রতিনিধি দলের এই সফর বন্ধুপ্রতিম দুই মুসলিম রাষ্ট্রের মধ্যে বিশ্বাস, ধর্ম, মূল্যবোধ এবং প্রত্যাশার ভিত্তিতে গড়ে উঠা দু’দেশের মধ্যকার চমৎকার সম্পর্ক আরো জোরদার হবে।
রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ভ্রাতৃপ্রতিম দুই মুসলিম রাষ্ট্রের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে অগ্রাধিকার দেয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ ইসলাম ও মুসলমানদের কল্যাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ (আইএফবি) প্রতিষ্ঠা করেন। ইসলাম ও মুসলিম উম্মাহ্র কল্যাণে এটি এখন উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

মসজিদে আল হারামের ভাইস- প্রেসিডেন্ট ড. মোহাম্মদ বিন নাসের বিন মোহাম্মদ আল খুজাইম সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করেন।
বিশ বছর আগে বাংলাদেশে তাঁর সফরের উল্লেখ করে ড. আল খুজাইম বলেন, বর্তমানে বাংলাদেশের সাবির্ক অগ্রগতি দেখে তিনি সত্যি বিস্মিত হয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের আলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও গতিশীল নেতৃত্বে দেশটি উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। সৌদি প্রতিনিধি দল আগামী দিনগুলোতে বাংলাদেশের কল্যাণ ও উন্নয়নে প্রয়োজনীয় সকল ধরনের সহায়তা দেয়ারও আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ধর্ম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান বিএইচ হারুন, এমপি, সৌদি রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচকে আল মুতারিরি এবং সংশ্লিষ্ট সচিবগণ ও উচ্চ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents