৮:৫৪ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৮ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সম্মেলনে মুসল্লিদের স্রোত সোহরাওয়ার্দীর দিকে

ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর সম্মেলনে মুসল্লিদের স্রোত সোহরাওয়ার্দীর দিকে

ঢাকা, ০৬ এপ্রিল, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সম্মেলনে যোগ দিতে ঢাকায় এসেছেন লাখো ওলামা। বৃহস্পতিবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এই সম্মেলনে অংশ নিতে সকাল থেকেই ভিড় জমিয়েছেন লাখো ওলামা। তাদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে উদ্যানের আশপাশ এলাকা। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনে যোগ দিতে ডিএমপির আগে থেকে দেয়া নির্দেশনা অনুযায়ী সকাল থেকে মুসল্লিরা রাজধানীর বিভিন্ন স্থানে গাড়ি রেখে সম্মেলনস্থলের দিকে আসতে শুরু করেন। বেলা দশটার পর থেকে এই স্রোত ক্রমেই বাড়তে থাকে।

বেলা ১১টার পরেই ধর্মপ্রাণ মুসল্লিদের ভিড়ে শাহবাগ, টিএসসি ও দোয়েল চত্ত্বর এলাকা পরিপূর্ণ হয়ে যায়। আগে থেকে সরবরাহ করা এসবি পাশ ছাড়া কোনো মুসল্লিকে উদ্যানের ভেতর ঢুকতে দেয়া হচ্ছে না। অনেকে সম্মেলনে যোগ দিতে আসলেও নিরাপত্তা পাস না থাকায় উদ্যানে ঢুকতে পারছেন না বলে জানিয়েছেন।

এদিকে সমাবেশের কারণে সোহরাওয়ার্দী উদ্যানের পাশের দুই রাস্তা বন্ধসহ প্রায় ২৫টি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। যে কারণে অন্য সড়কগুলোতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটও বাড়তে শুরু করেছে।

বেলা পৌনে একটার দিকে ইস্কাটন গার্ডেনে সম্মেলনে যোগ দিতে আসা মুসল্লিদের দীর্ঘলাইন দেখা গেছে। কাছে গিয়ে জানতে চাইলে তারা জানান, গাজীপুর থেকে এসেছি। হাতিরঝিলের পাশে বাস রেখে পায়ে হেঁটে মগবাজার থেকে সোহরাওয়ার্দী উদ্যানে যাচ্ছি। সবার বুকে এসবি নিরাপত্তা কার্ড ঝুলতে দেখা গেছে। যাতে কে কোথা থেকে আসছেন, নাম ও পদবিও লেখা রয়েছে।

অনেক পথ হাঁটতে হচ্ছে জানিয়ে একজন বলেন, যানজট কমাতে আগেভাগেই নির্ধারিত স্থানে গাড়ি রেখে যাওয়ার কথা জানানো হয়েছিল। সেইভাবে করে যাচ্ছি। যদিও কষ্ট হচ্ছে তারপরও নিয়মশৃঙ্খলা ঠিক রাখতে এটুকু আমরা সহ্য করে নিয়েছি।

এদিকে ওলামা সম্মেলনে যোগ দিতে ঢাকায় এসেছেন পবিত্র মক্কা ও মদিনার সিনিয়র দুই ইমামসহ ছয় সদস্যের প্রতিনিধি দল। গতকাল বুধবার তারা ঢাকায় পৌঁছান।

ইসলামিক ফাউন্ডেশনের দেয়া তথ্য অনুযায়ী সম্মেলনে লক্ষাধিক আলেম-ওলামার জমায়েত হবে। তাদের দেয়া তথ্য অনুযায়ী, ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রমের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পর্কিত মসজিদের ইমাম ও খতিব, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৬৫ হাজার শিক্ষক ও কর্মচারী, ৯০ হাজার প্রশিক্ষিত ইমাম, ৬১ হাজার ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, আলেম-ওলামা, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তারা সম্মেলনে অংশ নেবেন। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents