১:৫৯ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / খেলাধুলা / ক্রিকেট / ওয়েস্ট ইন্ডিজ সিরিজই আমার শেষ সিরিজ, সব মিলিয়ে আমি দারুন সন্তুষ্ট : মিসবাহ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজই আমার শেষ সিরিজ, সব মিলিয়ে আমি দারুন সন্তুষ্ট : মিসবাহ

স্পোর্টস ডেস্ক, ০৬ এপ্রিল, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজই পাকিস্তানের সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হকের শেষ সিরিজ। বৃহস্পতিবার তিনি অবসরের ঘোষণা দিলে বেশ কিছুদিন যাবত তার ভবিষ্যত নিয়ে যে জল্পনা কল্পনা চলছিল তার অবসান হলো।
৪২ বছর বয়সী মিসবাহ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সাংবাদিকের সামনে অবসরের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে বলেছেন এখানে কোন ধরনের চাপ ছিল না। তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজই আমার শেষ সিরিজ। সব মিলিয়ে আমি দারুন সন্তুষ্ট।’
২০১০ সালে আন্তর্জাতিক অঙ্গনে স্পট ফিক্সিংয়ের ঘটনায় জর্জরিত দলটির নেতৃত্ব নেবার পরে মিসবাহ এ পর্যন্ত ৫৩ টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে পাকিস্তান ২৪টিতে জয়ী, ১৮টিতে পরাজিত ও ১১টিতে ড্র করেছে।
এছাড়া তার নেতৃত্বেই গত বছর পাকিস্তান প্রথমবারের মত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে। নিরাপত্তা ইস্যুতে এই শীর্ষস্থান দখলে একটি ম্যাচও ঘরের মাঠে খেলার সৌভাগ্য হয়নি পাকিস্তানের। এ কারণেই তার এই অর্জন ক্রিকেট বিশ্বেও ব্যাপকভাবে আলোচিত হয়। যদিও এতো অর্জনের পরেও ক্যারিয়ারের ক্রান্তিলগ্নে এসে মিসবাহকে বেশ কঠিন সময় পার করতে হয়েছে। বিশেষ করে সাবেকদের কোন সহযোগিতাই তিনি অর্জন করতে পারেননি। জানুয়ারিতে তার পদত্যাগের জন্য সাবেক তারকারা একত্রিত হয়েছিলেন। এর পিছনে অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়া সিরিজকেও তারা সামনে নিয়ে এসেছেন। ১৯৯৯ সালের পরে এটা ছিল অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানের টানা চতুর্থ ৩-০ ব্যবধানে সিরিজ পরাজয়। এছাড়া টানা ১২তম পরাজয়। তাদের দাবী ছিল অধিনায়ক হিসেবে মিসবাহ’র বাজে ব্যাটিং পারফরমেন্সই এজন্য দায়ী।
মিসবাহ ঐ সময় সব সমালোচনাকে সহ্য করে জানিয়েছিলেন ভবিষ্যত নিয়ে চিন্তা করার জন্য তিনি আরো কিছুটা সময় চান। এর আগে অবশ্য তিনি অবসরের বিষয়ে অনেক কথাই বলেছিলেন। বৃহস্পতিবার মিসবাহ বলেন, ‘আমার ক্রিকেট যাত্রাটা অনেক ভাল ছিল। তবে ভারতের বিপক্ষে একটি সিরিজ খেলার ইচ্ছা সবসময়ই ছিল। যদিও ক্যারিয়ারে অনেক কঠিন সময় এসেছে, কিন্তু এখন থেকে আমি বর্তমান পরিস্থিতির ওপরই গুরুত্ব দিব। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ আমাদের সামনে একটি ভাল সুযোগ। এই সিরিজের মাধ্যমেই আমরা আবারো জয়ের ধারায় ফিরতে পারি।
আগামী ২১ এপ্রিল থেকে জ্যামাইকায় শুরু হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজে মিসবাহ’র নেতৃত্বে পাকিস্তান দল মাঠে নামবে। সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ৩০ এপ্রিল বার্বাডোজে ও ১০ মে ডোমিনিকায় শুরু হবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents