১০:৩৮ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দুর্নীতিবাজদের খুঁজে বের করতে নিজস্ব গোয়েন্দা ইউনিট গঠন করবে দুদক

দুর্নীতিবাজদের খুঁজে বের করতে নিজস্ব গোয়েন্দা ইউনিট গঠন করবে দুদক

রাজশাহী, ০৪ এপ্রিল, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত এক অনুষ্ঠানে দুদকের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেছেন,  দুর্নীতিবাজদের খুঁজে বের করতে নিজস্ব গোয়েন্দা ইউনিট গঠন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের পঞ্চবার্ষিক কৌশলগত কর্মপরিকল্পনা বাস্তবায়নের অগ্রাধিকার তালিকায় এটি অন্তর্ভুক্ত করা হয়েছে। দুদক কর্মকর্তাদের পাশাপাশি এই গোয়েন্দা ইউনিটও তথ্য-উপাত্ত সংগ্রহ ও অভিযোগের অনুসন্ধান করবে।

রাজশাহী ও রংপুর বিভাগের শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

দুদক কমিশনার বলেন, ‘দুর্নীতিবাজরা আর তাদের কালো টাকা লুকিয়ে রাখতে পারবে না। দুদক নিজস্ব গোয়েন্দা ইউনিট করছে। তারা তথ্য সংগ্রহ করে সেগুলো আমাদের দেবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব। দুর্নীতি করে পার পাওয়ার দিন শেষ।’

নিজস্ব গোয়েন্দা ইউনিট গঠনের উদ্দেশ্য সম্পর্কে কমিশনার বলেন, ‘নির্ভুল অনুসন্ধান ও তদন্ত কার্যক্রমে গতি আনতে নিজস্ব গোয়েন্দা ইউনিট গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। আমরা ধাপে ধাপে এগোচ্ছি। আমরা আরও কঠিন হয়েছি। এই কমিশন এরই মধ্যে ৪৫০ জন দুর্নীতিগ্রস্ত কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার করেছে। নিজস্ব গোয়েন্দা ইউনিট হলে এ সংখ্যা আরও বাড়বে।’

জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রফেসর এন কে নোমান। স্বাগত বক্তব্য দেন রাজশাহী মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইয়াহিয়া মোল্লা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুদকের পরিচালক (তদন্ত) মনিরুজ্জামান, দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া, রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান ও রাজশাহী মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম।

সাংস্কৃতিক কর্মী মনিরা রহমান মিঠির সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ধর্ম মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব আবদুর রহিম ও রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আকবর হোসেন বক্তব্য দেন।

আলোচনা শেষে বিভাগের শ্রেষ্ঠ দুর্নীতি প্রতিরোধ কমিটিগুলোর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। জেলা পর্যায়ে এ বছর রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ হয়েছে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে সিরাজগঞ্জের উল্লাপাড়া কমিটি। রংপুর বিভাগে শ্রেষ্ঠ হয়েছে রংপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। এ বিভাগে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কাউনিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents