৩:২০ অপরাহ্ণ - বুধবার, ১৭ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / বিভাগের খবর / চট্টগ্রাম / দেশের সমুদ্রসীমার নিরাপত্তায় মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফট নৌবাহিনীতে যুক্ত হলো

দেশের সমুদ্রসীমার নিরাপত্তায় মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফট নৌবাহিনীতে যুক্ত হলো

navi  09.11.15আসিফ আহমেদ, ০৯ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার চট্টগ্রাম বিমান বন্দর সংলগ্ন সিভিল এভিয়েশন এলাকায় নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত এই এভিয়েশন হ্যাঙ্গারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। দেশের সমুদ্রসীমার নিরাপত্তায় বাংলাদেশ নৌবাহিনীতে যুক্ত হয়েছে মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফ্ট। একইসঙ্গে উদ্বোধন করা হয়েছে হেলিকপ্টারের জন্য নব নির্মিত নিজস্ব এভিয়েশন হ্যাঙ্গার।

এর আগে নৌ প্রধানকে অনুষ্ঠানস্থলে স্বাগত জানান কমান্ডার চট্টগ্রাম নৌঅঞ্চল রিয়ার এডমিরাল আখতার হাবীব, এনজিপি, এনডিসি, এনসিসি, পিএসসি ও কমডোর নেভাল এভিয়েশান, কমডোর এম আবু আশরাফ, (ট্যাজ), এনসিসি, পিএসসি। এ সময় সহকারী নৌ প্রধান (অপারেশানস)সহ চট্টগ্রামের অন্যান্য নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নৌ-বাহিনীর থেকে জানানো হয়, নবনির্মিত এই হ্যাঙ্গার উদ্বোধনের ফলে সমুদ্রসীমার নিরাপত্তা রক্ষায় নৌবাহিনীর মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফ্ট ও হেলিকপ্টারসমূহ অপারেশন পরিচালনায় স্বয়ংসম্পূর্ণতা লাভ করবে। এই হ্যাঙ্গার নির্মাণের ফলে যেকোন দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌবাহিনীর মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফ্ট ও হেলিকপ্টারসমূহ সার্বক্ষণিক সুরক্ষিত থেকে অপারেশন কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবে।

প্রসঙ্গত, গত ২০১১ সালে বাংলাদেশ নৌবাহিনীতে বহুল প্রতিক্ষিত নেভাল এভিয়েশন উইং এর যাত্রা শুরু হয়। পরবর্তীতে ২০১৩ সালে দুইটি DORNIER-228NG নেভাল এভিয়েশনে সংযোজিত হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents