৬:৪৫ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / বিভাগের খবর / খুলনা / সুদূর প্রসারী ষড়যন্ত্রের অংশ হিসেবে আইএস-এর নাম প্রচার করা হচ্ছে : র‍্যাব মহাপরিচালক

সুদূর প্রসারী ষড়যন্ত্রের অংশ হিসেবে আইএস-এর নাম প্রচার করা হচ্ছে : র‍্যাব মহাপরিচালক

rab dg   09.11.15খুলনা, ০৯ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ সোমবার খুলনা সার্কিট হাউজে আইন শৃংখলা বাহিনীর সাথে বৈঠক শেষে দুপুর ২টায় এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, সুদূর প্রসারী ষড়যন্ত্রের অংশ হিসেবে ইসলামিক স্টেট ( আইএস ) এর নাম প্রচার করা হচ্ছে। দেশে আইএস’র অস্তিত্ব আছে বলে সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছে। মূলত: এটি টঙ্গী ও মেড ইন যাত্রাবাড়ীর তৈরি অপপ্রচার।
তিনি আরও বলেন, দেশে জঙ্গিদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলমান রয়েছে। জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত জেএমবির ৫৭ জন সদস্য ও অন্যান্য জঙ্গি দলের ১০৯ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তবে এখনও পর্যন্ত আইএস এর কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।
তিনি বলেন, দুটি হত্যাকাণ্ড নিয়ে সোশ্যাল মিডিয়ায় আইএস এর নামে পোস্টিং দেওয়া হয়। এই পোস্টিং দেওয়া হয় গাজীপুরের টঙ্গি ও ঢাকার যাত্রীবাড়ি থেকে। এই আইএস মেইড ইন টঙ্গি ও মেইড ইন যাত্রীবাড়ি। চলতি বছরের প্রথম দিকে লন্ডন ও ভারত থেকে দুটি দল এই সংগঠনের প্রচার ও প্রসার করতে আসার পর তারা গ্রেফতার হয়েছিল। সরকার ও দেশের মানুষের সঙ্গে আইএসের কোনো বিরোধ নেই। কেউ কেউ তাদের নাম ব্যবহার করছে।
সম্প্রতি ব্লগার হত্যা, বিদেশি নাগরিক হত্যা কিংবা তাজিয়া মিছিলে হামলা, সবই বিচ্ছিন্ন ঘটনা বলে মন্তব্য করেছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। এসব ঘটনা ছাড়া দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।
চেকপোস্টে ২ পুলিশ হত্যাকাণ্ড সংক্রান্ত প্রশ্নের উত্তরে তিনি বলেন, চেকপোস্টে পুলিশের কোনো গাফিলতি ছিল কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কখন গুলি করতে পারবে তা আইন দ্বারা নির্ধারিত আছে। তাই নতুন করে গুলি করার নির্দেশনা দেওয়ার প্রয়োজনীয়তা নেই।
এ সময় খুলনা বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি এস এম মনির উজ জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মোস্তফা কামাল, পুলিশ সুপার মো. হাবিবুর রহমান, বিজিবি, আনসার ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents