৭:৩১ অপরাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / এইচএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে : শিক্ষামন্ত্রী

এইচএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে : শিক্ষামন্ত্রী

ঢাকা, ০২ এপ্রিল, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ রোববার উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা-২০১৭ শুরুর প্রথম দিনে রাজধানীর ঢাকা কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এইচএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে কেউ জড়িত হলে তারা রেহাই পাবে না। সবাইকে আইনের আওতায় আনা হবে। এ ব্যাপারে কোন ছাড় দেয়া হবে না।

কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী হলের সামগ্রিক পরিবেশ পর্যবেক্ষণ করেন এবং পরীক্ষার্থীদের সাথে কথা বলেন। পরীক্ষাথীরা তাঁকে জানান, এবার প্রশ্নপত্র ভাল হয়েছে এবং তারা ভালভাবে পরীক্ষা দিচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষা-২০১৭ সুষ্ঠু, নকলমুক্ত ও সুন্দর পরিবেশে সম্পন্নের লক্ষ্যে সকল ব্যবস্থা নেয়া হয়েছে। সারাদেশে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তিনি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

মন্ত্রী বলেন, বিজি প্রেসের খোলনলচে পাল্টে দেয়া হয়েছে। এখান থেকে প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই। এখন কিছু শিক্ষক এর সাথে জড়িত হয়ে গেছে। কিছু অভিভাবক ফাঁস হওয়া প্রশ্ন খোঁজেন। তাঁরা তাদের ছেলেমেয়েদের পড়তে উৎসাহিত না করে এ পথে নিয়ে আসেন।

তিনি বলেন, স্মার্ট ফোন সঙ্গে রাখার কারণে আজ তিন শিক্ষককে সাময়িক বরখাস্তের নির্দেশ দেয়া হয়েছে। এরা হলেন- হাবিুল্লাহ বাহার কলেজের আব্দুর রশিদ এবং মহাখালী টিএন্ডটি মহিলা কলেজের নাঈমা নাসরিন ও মাহবুবুর রহমান।

এবার এইসএসসি ও সমমান পরীক্ষায় মোট ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। এদের মধ্যে ছাত্র সংখ্যা ৬ লাখ ৩৫ হাজার ৬৯৭ জন এবং ছাত্রী সংখ্যা ৫ লাখ ৪৭ হাজার ৯৮৯ জন। সারাদেশে মোট ২ হাজার ৪৯৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents