২:১২ পূর্বাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বিএসসির আয় প্রায় ২০০ কোটি টাকা কমেছে : সংসদে আনিসুল ইসলাম মাহমুদ

বিএসসির আয় প্রায় ২০০ কোটি টাকা কমেছে : সংসদে আনিসুল ইসলাম মাহমুদ

Sangsad 16.02.14ঢাকা, ০৯ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার জাতীয় সংসদের অষ্টম অধিবেশনে সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর (সিলেট-৩) এক প্রশ্নের জবাবে পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, দুই বছরের ব্যবধানে বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) আয় প্রায় ২০০ কোটি টাকা কমেছে। নৌ-পরিবহণমন্ত্রী শাজাহান খানের অনুপস্থিতিতে পানিসম্পাদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ প্রশ্নে জবাব দেন।

মন্ত্রী বলেন, সংস্থাটির ২০১২-১৩ অর্থবছরে অপারেশনাল আয় হয় ২৮৪ কোটি ৫৮ লাখ টাকা (জাহাজ ছিল ১৩টি), আর ২০১৪-১৫ অর্থবছরে আয় হয় ৮৪ কোটি ১২ লাখ টাকা (জাহাজ ছিল ৮টি)।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, এর আগে বিএসসির বহরের জাহাজগুলো বাণিজ্যিকভাবে পরিচালনার মাধ্যমে ২০১০-১১ অর্থবছরের অপারেশনাল আয় হয় ২৬৬ কোটি ৬২ লাখ টাকা (জাহাজ ছিল ১৩টি), ২০১১-১২ অর্থবছরে অপারেশনাল আয় হয় ২৭৬ কোটি ৫৫ লাখ টাকা (জাহাজ ছিল ১৩টি), ২০১২-১৩ অর্থবছরে অপারেশনাল আয় হয় ২৮৪ কোটি ৫৮ লাখ টাকা (জাহাজ ছিল ১৩টি), ২০১৩-১৪ অর্থবছরে অপারেশনাল আয় হয় ১০৩ কোটি ৪ লাখ টাকা (জাহাজ ছিল ৮টি) এবং ২০১৪-১৫ অর্থবছরে অপারেশনাল আয় হয় ৮৪ কোটি ১২ লাখ টাকা (জাহাজ ছিল ৮টি)।

মন্ত্রী আরো জানান, বর্তমানে বিএসসির বহরে আন্তর্জাতিক  সমুদ্রপথে চলাচল উপযোগী মোট জাহাজ আছে ৬টি। এর মধ্যে ২টি লাইটারেজ ট্যাংকার, একটি কন্টেইনারবাহী জাহাজ এবং ৩টি বহুমুখী পণ্যবাহী জাহাজ। এ তিনটির মধ্যে একটি (বাংলার মমতাজ) বিক্রয়ের কার্যক্রম চলছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents