১১:৫৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২৭ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আমার চেয়ে পুরোনো শিক্ষামন্ত্রী এখন আর বিশ্বে নেই : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

আমার চেয়ে পুরোনো শিক্ষামন্ত্রী এখন আর বিশ্বে নেই : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

nahid   09.11.15ঢাকা, ০৯ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার দুপুরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে তাকে দেয়া সংবর্ধনায় বাংলাদেশের আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ইউনেস্কোর দ্বিতীয় ক্যাটাগরির মর্যাদা লাভ এবং ইউনেস্কোর চলমান অধিবেশনে ২০১৫-২০১৭ সালে সংস্থার সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় শিক্ষা মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরগুলো শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে সংবর্ধনা দেয়।

সংবর্ধনায় তিনি বলেছেন, আমি দীর্ঘ সাত বছর ধরে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে আছি। আমার চেয়ে পুরোনো শিক্ষামন্ত্রী এখন আর বিশ্বে নেই।

নুরুল ইসলাম নাহিদ গত ৩ নভেম্বর থেকে শুরু হয়ে ১৮ নভেম্বর পর্যন্ত ইউনেস্কোর জেনারেল সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এ সম্মেলনে ১৯৫ সদস্য রাষ্ট্র, আট সহযোগী সদস্য রাষ্ট্র এবং জাতিসংঘের বিভিন্ন সংস্থা, মন্ত্রী, গণমাধ্যম ও এনজিওর ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন। বাংলাদেশের শিক্ষামন্ত্রী ২০১৫-১৭ মেয়াদে ইউনেস্কোর সাধারণ সম্মেলনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

এছাড়া গত ৭ নভেম্বর প্যারিসে ইউনেস্কো’র সদর দপ্তরে সংস্থার ৩৮তম সাধারণ অধিবেশনে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটকে ইউনেস্কো’র ক্যাটাগরি-২ ইনস্টিটিউটে উন্নীত করার প্রস্তাব সর্বসম্মতভাবে পাস হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents