১০:২৯ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / জঙ্গিদের সঙ্গে খালেদার ঐক্য কোন কৌশলগত নয়, এটি আদর্শিক : তথ্যমন্ত্রী

জঙ্গিদের সঙ্গে খালেদার ঐক্য কোন কৌশলগত নয়, এটি আদর্শিক : তথ্যমন্ত্রী

ঢাকা, ৩০ মার্চ, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সচিবালয়ে তথ্য অধিদফতরে এক সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গিদের সঙ্গে খালেদার ঐক্য কোন কৌশলগত নয়, এটি আদর্শিক।

তিনি বলেন, খালেদা জিয়া প্রমাণ করেছেন, তিনি শুধু জঙ্গিদের মদদদাতাই নন, তিনি ঘাতকদের সিন্ডিকেট নেতা। অতএব জঙ্গি নির্মূল এবং তাদের রিপ্রোডাকশন সেন্টারও সমান গুরুত্ব বহন করে। খালেদা জিয়াকে রাজনীতি থেকে নিমূর্ল করতে হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, পাকিস্তানি বাহিনীর নিমর্ম গণহত্যা চালানো মার্চের আজ শেষ দিন।

মন্ত্রি দুঃখ করে বলেন, খালেদা গনহত্যা সম্পর্কে একটি কথাও বললেন না। তিনি বলেন, এতে প্রমাণিত হয়, খালেদা পাকিস্তান পন্থীই। তিনি বিএনপি’র জঙ্গি সম্পৃক্ততা নীতির সমালোচনা করেন। তথ্যমন্ত্রী সরকারি নীতির ব্যাখ্যা দিয়ে বলেন, সরকার জঙ্গি সমস্যা প্রতিকারের চেয়ে প্রতিরোধের নীতিতে বিশ্বাস করে।

ফলে জঙ্গিদের লুকিয়ে থাকার স্থান সনাক্ত করা হচ্ছে এবং জঙ্গি হামলা চালানোর আগেই তাদেরকে নিমূর্ল করা হচ্ছে। তিনি জঙ্গি বিরোধী অভিযানে পুলিশ ও আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর ভূমিকার প্রশংসা করেন।

দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান ঘটেছে বলে বিএনপি’র বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, তা’হলে তারা বেলজিয়াম, ফ্রান্স এবং যুক্তরাষ্ট্রে কেন হামলা করছে? সে সকল দেশেও কি গণতন্ত্রের ঘাটতি রয়েছে।

মন্ত্রী বলেন, জঙ্গিবাদ এখন বিশ্বব্যাপী সমস্যা। অনেক উন্নত দেশের চেয়ে আমরা এখনো অনেকটাই ভাল আছি। তিনি সিলেটের ঘটনার তদন্ত করার জন্য বিএনপি’র দাবির সমালোচনা করে বলেন, সেখানে কি ঘটেছিল, জনগণ সব দেখেছে। সেখানে কি তদন্ত করবে।

তিনি বলেন, এতে আশ্চর্য হবার কিছু নেই, বিএনপি হেফাজতে ইসলামের প্রতিও অনুরুপ সহানুভূতি দেখিয়েছিল। মন্ত্রী বলেন, জঙ্গিরা যখনি হামলার শিকার হয়েছে, তখনি তারা জঙ্গি বিরোধী অভিযানের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি জঙ্গিদের জন্য খালেদা জিয়ার সহানুভূতি এবং তার সাথে জঙ্গিদের সম্পর্কের কারণ ব্যাখ্যা দিতে খালেদার প্রতি আহবান জানান। তিনি বলেন, জঙ্গিদের সহায়তা ছাড়া যে খালেদার ক্ষমতায় যাওয়া সম্ভব ছিল না, এটি এখন প্রমাণিত।

ইনু বলেন, গণতন্ত্রের যদি কোন ঘাটতি থেকে থাকতো, তা হলে তার শাসনামলে শেখ আব্দুর রহমান অথবা বাংলা ভাই’র সৃষ্টি হয়েছিল কিভাবে। তথ্যমন্ত্রী বলেন, খালেদার স্বামী পাকিস্তানি দালালদের পুনবার্সিত করেছিল, আর এখন তার স্ত্রী জঙ্গিদের পুনর্বাসনের মিশন নিয়ে মাঠে নেমেছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents