৯:৪৮ পূর্বাহ্ণ - সোমবার, ১৭ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / জঙ্গিরা উৎসাহিত হয় এমন নিউজ পরিবেশন না করলেই ভাল হয় : প্রধানমন্ত্রী

জঙ্গিরা উৎসাহিত হয় এমন নিউজ পরিবেশন না করলেই ভাল হয় : প্রধানমন্ত্রী

ঢাকা, ২৭ মার্চ, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে  জঙ্গি নিয়ে গণমাধ্যমকে সংযত হয়ে সংবাদ প্রচারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘জঙ্গিরা উৎসাহিত হয় এমন নিউজ পরিবেশন না করলেই ভাল হয়। গণমাধ্যমকে এ ক্ষেত্রে দায়িত্বশীল আচরণ করতে হবে।’

গত শুক্রবার ভোর থেকে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ী এলাকার আতিয়া মহল নামে বাড়িটিতে জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়। প্রথম দিকে অভিযানের সরাসরি সম্প্রচার করে বেসরকারি টেলিভিশনগুলো। কিন্তু পরে কর্তৃপক্ষের আহ্বানের পর সরাসরি সম্প্রচার আর করছে না টেলিভিশন চ্যানেলগুলো।

তবে অভিযান পরিচালনাকারী সেনাবাহিনী গত শনি ও রবিবার দুই দফায় ব্রিফিং করে বিস্তারিত জানিয়েছে এবং এই ব্রিফিং সম্প্রচার হয়েছে সরাসরিই।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনা শুরু থেকেই সরাসরি সম্প্রচার করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো। অভিযানে সেনাবাহিনী পাঠানো, তাদের প্রস্তুতি, কোন পথ দিয়ে কীভাবে আক্রমণ করা হবে-তার পুঙ্খানুপুঙ্খ তুলে ধরেন প্রতিবেদকরা। তবে এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর অনুরোধে চূড়ান্ত অভিযানের আগে সরাসরি সম্প্রচার বন্ধ হয়।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, টিভি চ্যানেলে অভিযানের খুঁটিনাটি প্রচার হলে ভেতরে জঙ্গিরা সেসব তথ্য জেনে যায়। এতে অভিযান বাধাগ্রস্ত হয়। কেবল বাংলাদেশে নয়, ভারতের মুম্বাইয়েও তাজ হোটেলে হামলার পর ভেতরে থাকা জঙ্গিরা টিভি সম্প্রচার থেকেই বাইরের ঘটনা সম্পর্কে তথ্য পেয়েছিলেন বলে প্রমাণ পাওয়া গেছে।

হলি আর্টিজানে একই ধরনের অভিজ্ঞতার পর বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী অভিযান সরাসরি সম্প্রচার না করেনি বেসরকারি টেলিভিশনগুলো।

প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের জঙ্গি তৎপরতা রুখতে সক্রিয় হতে এবং জনগণকে সম্পৃক্ত করতে নির্দেশ দিয়েছেন।’ তিনি বলেন, ‘মন্ত্রীদের নিজ নিজ এলাকায় দলীয় নেতাকর্মীদের সম্পৃক্ত করে জঙ্গি প্রতিরোধে সক্রিয় হতে বলেছেন প্রধানমন্ত্রী।’

পৃথিবীর বিভিন্ন দেশে যেসব ঘটনা ঘটছে, সেসব বিবেচনা করলে বাংলাদেশে জঙ্গি তৎপরতা এখনও নিয়ন্ত্রণে আছে বলেও দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, জঙ্গিবিরোধী ঐক্য ও সচেতনতা গড়ে উঠেছে, নিহতদের পরিচয় পাওয়ার পর বাবা-মা তাদের সন্তানদের মরদেহও নিতে চাইছে না।

এ সময় শনিবার মিরপুরে এক ব্যক্তি তার দুই সন্তানকে পুলিশে দেয়ার ঘটনাটি উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, জনগণ আজ রুখে দাঁড়িয়েছে বলেই সরকারের পক্ষে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালানো সহজ হচ্ছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সিলেটের জঙ্গি আস্তানায় সাম্প্রতিক জঙ্গি তৎপরতার নেতৃত্বে থাকা কয়েকজন থাকতে পারে। তবে এ বিষয়ে অভিযান শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents