১০:৩৭ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য নিয়ে মির্জা ফখরুলের প্রশ্ন

আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য নিয়ে মির্জা ফখরুলের প্রশ্ন

ঢাকা, ২৫ মার্চ, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর আয়োজিত এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনের সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আত্মঘাতী হামলা নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বক্তব্য নিয়ে প্রশ্ন তুলেছেন। বিভিন্ন এলাকায় ‘আত্মঘাতী’ হামলার ঘটনায় কেবল কথিত হামলাকারী নিহত হয়েছেন-এটাই তার সন্দেহের কারণ।

আজকের প্রদর্শনীতে বিএনপির মহাসচিব ফখরুল বলেন, ‘যে মানুষটি আত্মঘাতী বোমা দিয়ে নিহত হলো সে কি তাকে নিহত করবার জন্যই আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে?

বাংলাদেশে জঙ্গি তৎপরতার শুরু প্রায় আড়াই দশক আগেই। তবে সম্প্রতি সন্দেহভাজন জঙ্গিদের মধ্যে আত্মঘাতী হওয়ার প্রবণতা স্পষ্ট। গত ডিসেম্বরে আশকোনায় একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযানের দিন এক নারী আত্মসমর্পণের ভান করে বেরিয়ে এসে আত্মঘাতী বিস্ফোরণ ঘটান। এতে ওই নারী নিহত হন, আহত হয় তার কোলে থাকা শিশু সন্তান।

গত ১৬ মার্চ চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় যে পাঁচজন নিহত হয়েছেন তাদের মধ্যে চারজনই আত্মঘাতী বিস্ফোরণে প্রাণ হারিয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওই বাড়ির পাশের আরেকটি বাড়ি থেকে আগের দিন পুলিশ এক দম্পতিকে আটক করে এবং ওই নারীর কোমরে বোমা বাঁধা ছিল। তিনি বিস্ফোরণের চেষ্টার সময় তাকে ধরে ফেলা হয়।

১৭ মার্চ উত্তরার আশকোনায় এক র‌্যাবের নির্মাণাধীন সদরদপ্তরে এক যুবক ঢুকে পড়ে তার গায়ে থাকা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে দুই র‌্যাব সদস্য আহত হন, আর ছিন্নভিন্ন হয়ে যায় ওই যুবকের দেহ।

পরদিন খিঁলগাওয়ে র‌্যাবের তল্লাশি চৌকিতে এক যুবক হামলার চেষ্টা করেন। বাহিনীটির গুলিতে ওই যুবক মারা যাওয়ার পর তার দেহ থেকেও বোমা উদ্ধার করা হয়।

সবশেষ গত শুক্রবার রাতে বিমানবন্দর মোড়ে পুলিশের তল্লাশিচৌকি এড়ানোর সময় এক যুবক তার সঙ্গে থাকা বোমার বিস্ফোরণে নিহত হন। পুলিশ এই হামলাকে প্রথম আত্মঘাতী বললেও পরে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, এটা আত্মঘাতী হামলা ছিল না।

এই তিন জনের মধ্যে দুইজনকে নিজেদের সদস্য দাবি করে অনলাইনে হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস।

তবে বিস্ফোরণে কেন কেবল হামলাকারী হিসেবে সন্দেহভাজনের মৃত্যু হচ্ছে সে নিয়ে প্রশ্ন তুলে মির্জা ফখরুল বলছেন, এ নিয়ে জনমনেও প্রশ্ন আছে। তিনি বলেন, ‘বিশ্বাসযোগ্য বক্তব্যগুলো না এলে জনগণের মধ্যে সেই সন্দেহ সৃষ্টি হবেই।’

বিএনপি নেতার দাবি, জঙ্গিবাদ সমস্যাকে জিইয়ে রেখে সরকার এখান থেকে রাজনৈতিক উদ্দেশ্যে হাসিল করতে চায়। তিনি ‘সরকার বিষয়টির সমাধান করতে চায় না বলেইএটাকে জিইয়ে রাখতে চায়।’

এ সময় প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফর নিয়েও কথা বলেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘এই সফরে তিস্তার পানি নিষ্পত্তি হওয়ার কোনো রকমের সম্ভাবনা নেই। তাহলে কি জন্য যাচ্ছি আমরা? আমরা কি শুধু তাঁদের সমস্যাগুলোর সমাধান করতে যাচ্ছি?’।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents