২:০৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / হজযাত্রীরা মক্কায় গিয়ে কোনো সমস্যার সম্মুখীন হলে আমাকে সরাসরি ফোন করবেন : ধর্মমন্ত্রী

হজযাত্রীরা মক্কায় গিয়ে কোনো সমস্যার সম্মুখীন হলে আমাকে সরাসরি ফোন করবেন : ধর্মমন্ত্রী

ময়মনসিংহ, ০৩ মার্চ ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার ময়মনসিংহের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এবার যারা হজে যাবেন তাদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা মক্কায় গিয়ে কোনো সমস্যার সম্মুখীন হলে আমাকে সরাসরি ফোন করবেন। আপনাদের যেকোনো সমস্যার সমাধান করতে আমি প্রস্তুত।

ধর্মমন্ত্রী বলেন, ‘ইসলাম এমন এক ধর্ম যেখানে জুতার ফিতা লাগানো থেকে নিয়ে সমস্ত কাজের বর্ণনা দেয়া আছে।’  তিনি বলেন, ‘আমি তো কোনো বড় আলেম নই। তবু আমি বলতে পারি বোমা মেরে কেউ জান্নাতে যেতে পারবে না।’ তিনি প্রতিবেশীর হক আদায় সম্বন্ধে বক্তব্য দেন। তিনি বলেন, ‘প্রতিবেশী যদি খ্রিস্টানও হয় তবুও তার প্রতি নজর রাখতে হবে। তাকে ঠকানো যাবে না।’

‘ইসলাম আল্লাহর কাছে একমাত্র মনোনীত ধর্ম” উল্লেখ করে তিনি ছেলেমেয়েদের ইসলাম শিক্ষা দেয়ার প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এই মাদ্রাসা ও এলাকাবাসীর সুবিধার জন্য রাস্তাঘাট ও বিদ্যুৎসহ যা যা করতে হয় ইনশাআল্লাহ আমি করে দেব।

মন্ত্রী তার নেত্রীর প্রশংসা করে বলেন, ‘আমার নেত্রী শেখ হাসিনা ভালো মানুষ। আপনারা তার জন্য দোয়া করবেন। আমার শরীর ভালো না। আমি হুজুরের সাথে জুমার নামাজ আদায় করে আগামীকাল শনিবার চিকিৎসার উদ্দেশ্যে সিঙ্গাপুর যাবো। সবাই দোয়া করবেন।’

ময়মনসিংহ সদর উপজেলার জামিয়া মাহমুদিয়া আরাবিয়া ইসলামিয়া চরখরিচা মাদ্রাসায় তরবিয়তি ইজতিমা, খতমে কুরআন, খতমে বুখারি ও দস্তারবন্দী উপলক্ষে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ-এর আমির, জামিয়া ইসলামিয়া দারুল উলূম মাদানিয়া যাত্রাবাড়ীর মুহতামিম ও গুলশান আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমূদুল হাসান।

মাহফিলে বিশেষ মেহমান ছিলেন সৌদি আরবের মক্কা নিবাসী আওলাদে রাসুল আল্লামা শাইখ সৈয়দ নাসির বিল্লাহ মক্কী। তিনি সৌদি আরবের মক্কা নিবাসী নবী করিম (সা.)’র ৪২তম বংশধর।

নাসির বিল্লাহ মক্কী তার বয়ানে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দাওয়াতের কাজ করার কথা বলেন। তিনি বলেন, আরাফাতের ময়দানে নবী করিম (সা.)’র ডাকে মানুষ যে উদ্দেশ্যে যেভাবে সমবেত হয়েছিল আজ আমরাও সেভাবে সেই উদ্দেশ্য নিয়ে এখানে সমবেত হয়েছি।

মাহফিলে আরও বয়ান করেন গাজীপুরের অধ্যক্ষ মীযানুর রহমান চৌধুরী, গাজীপুরের আল্লামা আশেকে মুস্তাফা, কিশোরগঞ্জের আল্লামা এমদাদুল্লাহ, টাঙ্গাইলের আল্লামা আব্দুল আজিজ, মাঝিয়াইল মাদ্রাসার নায়েবে মুহতামিম শায়খুল হাদিস আল্লামা নূর আহমাদ, কিশোরগঞ্জের আল্লামা ইসমাঈল, মোমেনশাহী বড় মসজিদের খতিব আল্লামা আব্দুল হক, সিলেটের আল্লামা নূরুল ইসলাম ওলীপুরীর জামাতা মাওলানা রফিকুল ইসলাম, চরমোনাই পীর সাহেবের খলিফা আল্লামা ইউনূস আহমাদ, যাত্রাবাড়ী মাদ্রাসার নায়েবে মুহতামিম আল্লামা আনওয়ারুল হক, ঢাকার আল্লামা নিয়ামাতুল্লাহ ফরিদী, তরবিয়তি ইজতিমা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মুফতী আহমাদ আলী প্রমুখ।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents