১:৪৯ পূর্বাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / পাকিস্তানে কারখানা ধসে প্রাণহানির সংখ্যা বেড়ে ৪৪

পাকিস্তানে কারখানা ধসে প্রাণহানির সংখ্যা বেড়ে ৪৪

pakisthan   08.11.15 ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৮ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রোববার পাকিস্তানের পূর্বাঞ্চলে চারতলা একটি কারখানা ধসের ঘটনায়  প্রাণহানির সংখ্যা বেড়ে হয়েছে ৪৪ জন। উদ্ধারকর্মীরা জানান, ধ্বংসস্তপের ভিতর থেকে আরো জীবিত মানুষ উদ্ধারের আশা ক্ষীণ হয়ে আসছে।

পাঞ্জাব প্রদেশেরজধানী লাহোরের কাছে গত বুধবার চারতলা বিশিষ্ট রাজপুত পলিস্টার পলিথিন ব্যাগ তৈরির একটি কারখানা ধসে পড়ে।

লাহোরের এক প্রশাসনিক কর্মকর্তা মুহাম্মাদ উসমান বলেন, ধ্বংসস্তুপের মধ্যে থেকে ৪১ জনের লাশ উদ্ধার করা হয়। এছাড়া আহত অবস্থায় আরো তিন জনকে উদ্ধার করা হয়েছিল। তবে পরে হাসপাতালে তাদের মৃত্যু হয়।

তিনি বলেন, ৪০ শতাংশ ধ্বংসস্তুপ ইতোমধ্যে অপসারণ করা হয়েছে। উদ্ধার তৎপরতা এখনও অব্যাহত রয়েছে। তবে ধ্বংসস্তপের ভিতর থেকে আর কারো জীবিত উদ্ধারের আশা ক্ষীণ।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, কারখানাটি যখন ধসে পড়ে তখন সেখানে কমপক্ষে ১৫০ জন কর্মরত ছিলেন। তবে এখনও ঠিক কতজন মৃত বা জীবিত ধ্বংসস্তুপের নিচে আটকে থাকতে পারে তা স্পষ্ট নয়।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, গত মাসে ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পে কারখানার কাঠামোগত ক্ষতি হতে পারে। ওই ভূমিকম্পে পাকিস্তান ও আফগানিস্তানে প্রায় ৪শ’ জন নিহত হয়।

প্রাদেশিক শ্রমমন্ত্রী রাজা আশফাক সরওয়ার বলেন, কারখানা ধসের ঘটনায় তদন্ত শুরু করা হয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যায় জড়িত ছিল ১৫ জনের একটি দল

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): তুরস্কের ইস্তাম্বুলের সৌদি দূতাবাসের ভেতরে সাংবাদিক জামাল …

মার্কিন ফার্স্টলেডি মেলানিয়ার বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৮ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মার্কিন ফার্স্টলেডি মেলিনিয়া ট্রাম্পকে বহনকারী একটি বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents