৬:৫৯ অপরাহ্ণ - রবিবার, ১৮ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / বিসিএস পরীক্ষা বাংলার পাশাপাশি ইংরেজীতে নেয়ার পরিকল্পনা : রাষ্ট্রপতির কাছে পিএসসির বার্ষিক রিপোর্ট পেশ

বিসিএস পরীক্ষা বাংলার পাশাপাশি ইংরেজীতে নেয়ার পরিকল্পনা : রাষ্ট্রপতির কাছে পিএসসির বার্ষিক রিপোর্ট পেশ

ঢাকা, ২৮ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) আগামী বছর থেকে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষা বাংলা ভাষার পাশাপাশি ইংরেজীতে নেয়ার পরিকল্পনা করেছে।
চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের নেতৃত্বে পিএসসি’র ১৩ সদস্যের একটি প্রতিনিধিদল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎকালে কমিশনের এই পরিকল্পনার কথা তাঁকে জানান। এ সময় কমিশনের বার্ষিক প্রতিবেদন-২০১৬ রাষ্ট্রপতির কাছে পেশ করা হয়।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, বৈঠকে পিএসসি’র চেয়ারম্যান ড. সাদিক প্রতিবেদনে উল্লেখিত বিভিন্ন দিক এবং কমিশনের বিগত বছরগুলোর কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
তিনি বলেন, পিএসসি ২০০৬ সালে ১২,৮৭৬ জন প্রার্থীকে (২ হাজার ১৭২ জনকে ক্যাডার পোস্টে এবং ১০ হাজার ৭০৪ জনকে নন ক্যাডার পোস্টে) পাবলিক সার্ভিসে নিয়োগ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সুপারিশ করে। ২০০৯-২০১৬ সালে মোট ৪৬ হাজার ৮৭৮ জন প্রার্থীকে (২৬ হাজার ১৯৩ জনকে ক্যাডার পোস্টে এবং ২০ হাজার ৬৮৫ জনকে নন ক্যাডার পোস্টে) নিয়োগ দেয়ার সুপারিশ করে। তিনি আরো বলেন, কমিশনের তিনটি আইন বাংলায় অনুবাদ করতে ইতোমধ্যেই পদক্ষেপ নেয়া হয়েছে। সাদিক বলেন, কমিশনের আথির্ক স্বাধীনতার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
পিএসসি’র চেয়ারম্যান বলেন, কমিশন পরীক্ষামূলকভাবে নিজস্ব ব্যবস্থাপনায় প্রশ্নপত্র প্রণয়ন ও পরীক্ষা গ্রহণ চালু করেছে।
রাষ্ট্রপতি আবদুল হামিদ মেধাবী প্রার্র্থীরা যাথে চাকরির সুযোগ পায়, সে জন্য প্রার্থীদের উত্তরপত্র সঠিকভাবে দেখতে, এমনকি প্রয়োজনে প্রার্থীর উত্তর পত্র পুনরায় দেখার আহবান জানান। রাষ্ট্রপতি পিএসসি’র কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে আইসিটি ব্যবহার করার পরামর্শ দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents