৪:৩০ পূর্বাহ্ণ - বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / সৈয়দ মহসিন আলী শুধু একজন রাজনৈতিক নেতাই ছিলেন না, ছিলেন একজন সাংস্কৃতিক মনা মানুষ : প্রধানমন্ত্রী

সৈয়দ মহসিন আলী শুধু একজন রাজনৈতিক নেতাই ছিলেন না, ছিলেন একজন সাংস্কৃতিক মনা মানুষ : প্রধানমন্ত্রী

hasina3  08.11.15ঢাকা, ০৮ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সংসদে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর মৃত্যুতে আনীত শোক প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সৈয়দ মহসিন আলী একজন শুধু রাজনৈতিক নেতাই ছিলেন না, তিনি ছিলেন একজন সাংস্কৃতিক মনা মানুষ।

প্রধানমন্ত্রী বলেন, ‘সৈয়দ মহসিন আলী গরীব অসহায় বিশেষ করে প্রতিবন্ধী মানুষের জীবনমান উন্নয়নে সবসময় সচেষ্ট ছিলেন। সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব দিয়ে মনে হয়েছে, একজন উপযুক্ত মানুষের কাছেই দায়িত্ব দেয়া হয়েছে। কিন্তু দেশের মানুষ বেশি দিন তার সেবা নিতে পারেনি।

শেখ হাসিনা বলেন, মৌলভীবাজারে নিজ এলাকায় তিনি ছিলেন একজন জনপ্রিয় মানুষ। তাই পৌরসভা থেকে শুরু করে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছিলেন ওই এলাকার মানুষের ভোটে।

তিনি বলেন, একজন সঙ্গীতপ্রেমি মানুষ সৈয়দ মহসিন আলী বেতারের নিয়মিত শিল্পী ছিলেন, সমসাময়িক সকল গান তার সংগ্রহে ছিল।

প্রধানমন্ত্রী বলেন, মহসিন আলী ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি একজন দরদী মানুষ ছিলেন। মানুষকে খাওয়াতে ও দু’হাতে দান করতে ভালবাসতেন।

তিনি বলেন, এরকম একজন মানুষ এতো অল্প বয়সে চলে যাওয়া সত্যিই দুঃখজনক। তার কাছ থেকে দেশের মানুষের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে অনেক কিছু পাওয়ার ছিল।

প্রধানমন্ত্রী বলেন, মহসিন আলী একজন খোলা মনের উদার ও সাংস্কৃতিমনা মানুষ ছিলেন। সমাজের সাধারণ নিম্নবিত্ত মানুষের জীবনযাত্রা অর্থবহ করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। তিনি বেঁচে থাকলে হয়তো এই কাজগুলো আরো সহজ হতো। প্রধানমন্ত্রী সৈয়দ মহসিন আলীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

সংসদ উপনেতা বেগম সৈয়দা সাজেদা চৌধুরী বলেন, সৈয়দ সহসিন আলী ছিলেন আপাদমস্তক একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা। সৈয়দ মহসিন আলীর আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর দল পুনর্গঠনে মহসিন আলীর মতো বঙ্গবন্ধুর আদর্শের মানুষদের কাছ থেকে সহযোগিতা পেয়েছি।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, সৈয়দ মহসিন আলী ছিলেন বহুগুণে গুণান্বিত। একজন মানুষের মধ্যে এতো গুণ আর কারো মধ্যে সচরাচর দেখা যায় না। তিনি ছিলেন স্পষ্টবাদী দেশপ্রেমিক একজন নেতা। মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন।
তিনি মহসিন আলীর আত্মার মাগফেরাত কামনা করেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত একজন নেতা ছিলেন। এই বীর মুক্তিযোদ্ধা মৌলভীবাজার আওয়ামী লীগের নেতৃত্ব দেয়ার পাশাপাশি অনেক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের স্বার্থে সৈয়দ মহসিন আলী কখনো আপোষ করেননি। তিনি ছিলেন বিশাল হৃদয়ের একজন মানব দরদী মানুষ ছিলেন। একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেও সাধারণ মানুষের সাথে অকাতরে মিশেছিলেন।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সৈয়দ মহসিন আলী ছিলেন একজন মানবতাবাদী, উদার মানবতা সম্পন্ন একজন দরদী মানুষ। তার সমস্ত চিন্তা-চেতনা জুড়ে ছিল বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও আওয়ামী লীগ। এর বাইরে তিনি বা তার পরিবার নিয়ে কখনো ভাবতে পারেননি।

আলোচনায় আরো অংশ নেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সরকারি দলের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ শাহাবুদ্দিন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, সরকারি দলের সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ, এডভোকেট আবু জাহির, হাবিবে মিল্লাত, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ, জাসদের মইনউদ্দিন খান বাদল, স্বতন্ত্র সদস্য মো. রুস্তম আলী ফরাজী ও হাজী মোহাম্মদ সেলিম।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents