১১:৩২ অপরাহ্ণ - সোমবার, ১২ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / নির্বাচনের খবর / অন্যান্য নির্বাচনের খবর / আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি ও সুরঞ্জিতের আসনে ভোট গ্রহন

আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি ও সুরঞ্জিতের আসনে ভোট গ্রহন

ঢাকা, ২০ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার দুপুরে কুমিল্লা সিটি করপোরেশন এবং সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে ফাঁকা হওয়া সুনামগঞ্জ-২ আসনে উপনির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৩০ মার্চকে ভোটের দিন ধরে ২ মার্চের মধ্যে মনোনয়নপত্র জমা নেয়ার কথা জানিয়েছে তারা। গত ১৫ ফেব্রুয়ারি কে এম নুরুল হুদার নেতৃত্বে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন দায়িত্ব গ্রহণের পর এই প্রথম কোনো নির্বাচনের তফসিল ঘোষণা করা হলো।

ঘোষিত তফসিল অনুযায়ী সুনামগঞ্জ-২ আসনে ৫ মার্চ এবং কুমিল্লা সিটি করপোরেশনে ৬ মার্চ মনোনয়নপত্র যাচাইবাছাই করা হবে। সুনামগঞ্চে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সুযোগ থাকছে ১৩ মার্চ এবং কুমিল্লায় ১৪ মার্চ।

কুমিল্লা সিটি করপোরেশনে ২০১৬ সালের ২০ ডিসেম্বরের মধ্যে নির্বাচনের কথা ছিল। কিন্তু সীমানা জটিলতার কারণে সে সময় ভোট নেয়া যায়নি। পরে এই জটিলতার অবসান হলেও বিদায়ী নির্বাচন কমিশন সময় স্বল্পতায় তফসিল ঘোষণা করেনি। গত ৬ ফেব্রুয়ারি কুমিল্লার জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমকে সরকার প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে।

সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

তফসিল ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার নূরুল হুদা ভোট সুষ্ঠু করতে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা চান। তিনি বলেন, ‘নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হলে কোনো ধরনের বিশৃঙ্খলা বা অনিয়ম ঘটে না। আমরা চাই এ ভোট প্রতিযোগিতামূলক হোক, সবাই অংশ নিক। এতে সুষ্ঠুভাবে ভোট হবে। এক্ষেত্রে রাজনৈতিক দলসহ সবার সহযোগতা চাই।’

ভোটে কোনো ধরনের প্রভাব বিস্তার যাতে না হয়- সে বিষয়ে নির্বাচন কমিশন কঠোর থাকবে আশ্বাস দিয়ে সিইসি বলেন, ‘যদি কখনো যদি এ ধরনের অভিযোগ পাই, কঠোরভাবে তা মোকাবেলা করব।’ প্রার্থিতা প্রত্যাহারের জন্য চাপ দেয়ার অভিযোগ পাওয়া গেলে কাউকেই ছাড় দেয়া হবে না বলেও জানান সিইসি নুরুল হুদা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents