৮:১৫ পূর্বাহ্ণ - সোমবার, ২০ নভেম্বর , ২০১৭
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দশম সংসদ নির্বাচন বর্জন করলেও আগামী সংসদ নির্বাচনে বিএনপি আসবেই : হুসেইন মুহম্মদ এরশাদ

দশম সংসদ নির্বাচন বর্জন করলেও আগামী সংসদ নির্বাচনে বিএনপি আসবেই : হুসেইন মুহম্মদ এরশাদ

রংপুর, ২০ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার দুপুরে রংপুর নগরীর দর্শনা এলাকায় নিজ বাস ভবন ‘পল্লী নিবাস’ এ সাংবাদিকদের সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টিও চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দশম সংসদ নির্বাচন বর্জন করলেও আগামী সংসদ নির্বাচনে বিএনপি আসবেই।

তিনি বলেছেন, ‘বিএনপি নির্বাচনে আসতে বাধ্য, নির্বাচন না করলে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে। তখন আর কিছু করার থাকবে না।’

আগামী নির্বাচনে জাতীয় পার্টি জোটগতভাবে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে বলেও জানান তিনি। বলেন, বেশ কয়েকটি দল এরই মধ্যে তাদের সঙ্গে যোগাযোগ করেছে। অচিরেই জোটের ঘোষণা দেয়া হবে জানিয়ে এরশাদ বলেন, ‘ যে সব দলের শক্তি আর সামর্থ আছে সেই সব দলকে আমরা সঙ্গে নেবো।’

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়ায় ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করে বিএনপি। এখন আর দলটি সে দাবি তুলছে না। আগের চেয়ে নমনীয় অবস্থানে থেকে নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দেয়ার কথা জানিয়েছে দলটি।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা রাজনৈতিক দলের নিবন্ধন আইন অনুযায়ী কোনো দল পর পর দুই বার নির্বাচনে অংশ না নিলে তাদের নিবন্ধন বাতিল হবে। আর নিবন্ধন বাতিল হলে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ নেই। জাতীয় নির্বাচনের মতো স্থানীয় সরকার নির্বাচনও এখন দলীয় প্রতীকে হয় বলে এসব নির্বাচনেও যেতে পারবে না অনিবন্ধিত দল।

এরশাদ মনে করেন, নিবন্ধন আইনের এই দিকটির জন্যই বিএনপির আগামী নির্বাচন বর্জনের সুযোগ নেই। তিনি বলেন, ‘যত কথাই তারা বলুক নির্বাচনে আসতে তারা বাধ্য।’

নতুন নির্বাচন কমিশনকে স্বাগত জানান এরশাদ। বলেন, ‘নির্বাচন কমিশন তো মাত্র এসেছে। ওনাদের কাজকর্মে বোঝা যাবে তারা নিরপেক্ষ কি না। আমরা আশা করছি এই নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবে।’ গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনে সংসদের উপ নির্বাচনে জাতীয় পার্টি জিতবে বলেও আশার কথা বলেন এরশাদ।

সকালে ঢাকা থেকে বিমানযোগে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর অবতরণ করেন এরশাদ। এরপর মোটর শোভাযাত্রা সহকারে রংপুর পৌঁছেন এরশাদ। সেখানে জাতীয় পার্টির নেতা কর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানায়।

এরশাদের সঙ্গে দলের কো চেয়ারম্যান জি এম কাদের, রংপুর জাতীয় পার্টির সভাপতি মোফাজ্জল হোসেন, রংপুর মহানগর সভাপতি মোস্তফা সাধারণ সম্পাদক ইয়াসিরসহ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

তারেক রহমানের দেশকে কীভাবে এগিয়ে নিয়ে যাবেন সব সময় সেটা চিন্তা করেন : মওদুদ আহমদ

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ৫৩তম জন্মদিন …

ইতিহাস বিকৃতির সুযোগ না পায় সেজন্য বাংলাদেশের মানুষকে জাগ্রত হতে হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যোনে  নাগরিক কমিটি আয়োজিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents