৭:৩৫ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ভারতীয় হাইকমিশন সশস্ত্র বাহিনীর পরিবারের সদস্যদের জন্য বিশেষ ভারতীয় ভিসা ক্যাম্প চালু করেছে

ভারতীয় হাইকমিশন সশস্ত্র বাহিনীর পরিবারের সদস্যদের জন্য বিশেষ ভারতীয় ভিসা ক্যাম্প চালু করেছে

ঢাকা, ১৮ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ ঢাকা সেনানিবাসে সশস্ত্র বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত সদস্যদের পরিবারের সদস্যদের জন্য এক বিশেষ ভিসা ক্যাম্পের আয়োজন করে ভারতীয় হাইকমিশন। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের সঙ্গে যৌথভাবে ভারতীয় হাইকমিশন ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে এই ভিসা ক্যাম্পের আয়োজন করা হয়।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল মাহফুজুর রহমান যৌথভাবে এই ক্যাম্পের উদ্বোধন করেন।

ভারতীয় হাইকমিশন সম্প্রতি কয়েক মাস ধরে ভারতীয় ভিসা প্রক্রিয়া আরো ফলপ্রসু, গতিশীল সহজ করতে অনেকগুলো উদ্যোগ গ্রহণ করেছে।

২০১৬ সালের জুন মাসে ঈদের ছুটি উপলক্ষে ভারতীয় হাইকমিশন ভিসা ক্যাম্পের আয়োজন করে। এ সময় হাইকমিশন বাংলাদেশীদের জন্য ৫৫ হাজারেরও বেশি ভ্রমণ ভিসা ইস্যু করে।

একইভাবে ২০১৬ সালের অক্টোবর মাসে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্যও একটি ভিসা ক্যাম্পের আয়োজন করা হয়, যাতে দুই হাজারেরও বেশী শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ভিসা প্রক্রিয়া সহজতর করতে বর্তমানে ট্যুরিস্ট ভিসা স্কিমের আওতায় যে কেউ তাদের নিশ্চিত বিমান-সড়ক-রেল টিকিটসহ কোন এপয়েন্টমেন্ট ছাড়াই ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের (আইভিএসি) ৯টি শাখাতেই তাদের ভিসার আবেদন জমা দিতে পারেন।

বর্তমানে ভারতীয় ভিসার ক্ষেত্রে বয়স্ক নাগরিক ও শিশুদের এপয়েন্টমেন্ট বাতিল করা হয়েছে এবং ৬৫ বছরের বেশি বয়স্কদের জন্য ৫ বছর মেয়াদী ভিসা প্রাপ্তির ব্যবস্থা করা হয়েছে।

মহিলাদের ক্ষেত্রে প্রবেশাধিকারে অগ্রাধিকার দেয়া হয়েছে এবং মহিলা আবেদনকারী ও তাদের নিকটাত্মীয়দের জন্য আইভিএসি’র মিরপুর শাখা শনিবার বিশেষভাবে খোলা রাখা হয়। এছাড়া কূটনীতিক ও কর্মকর্তাদের পরিবারের নির্ভরশীল সদস্যরা তাদের ট্যুরিস্ট ভিসার আবেদনপত্র সরাসরি আইভিএসি’র উত্তরা শাখায় জমা দিতে পারেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents