১২:৫৭ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / গণতন্ত্রকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে দলীয়ভাবে স্থানীয় নির্বাচন দেয়া হয়েছে : এলজিআরডি মন্ত্রী

গণতন্ত্রকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে দলীয়ভাবে স্থানীয় নির্বাচন দেয়া হয়েছে : এলজিআরডি মন্ত্রী

Eng Mosarof F  19.2.15ঢাকা, ০৮ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):  আজ বাংলাদেশ সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণতন্ত্রকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে দলীয়ভাবে স্থানীয় নির্বাচন দেয়া হয়েছে। এ ধরনের নির্বাচন করা বিশ্বে অনেক উদাহরণ রয়েছে।

তিনি বলেন, আমাদের সমবায় আন্দোনের আইনে কিছুটা দুর্বলতা রয়েছ্। এ আইনের সংশোধন প্রয়োজন। সমবায় আন্দোলনকে আরো বেগবান করতে হবে। বিশ্বের প্রতিটি দেশকে সমবায় আন্দোলন এগিয়ে নিয়ে গেছে। এটি উন্নয়নের হাতিয়ার।

মন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার বলতে কিছু যদি বোঝা যায় তা হচ্ছে এলজিআরডি মন্ত্রণালয়। জাতীয়ভাবে জড়িত ৪টি বিভাগ এলজি আরডি মন্ত্রনালয়ের অধীন।

তিনি বলেন. গ্রামেগঞ্জে মানুষকে এ মন্ত্রণালয় পানি সরবরাহ করে থকে। এখন মন্ত্রণালয় আন্ডার গ্রাউন্ড পানির ওপর জোর দিচ্ছে না। আমরা জোর দিচ্ছি গ্রাউন্ড ওয়াটারের দিকে। সারপেস ওয়াটার যাতে ব্যবহার করা যায় তার দিকে গুরুত্ব দেয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, হিমালয় থেকে পানি বাহিত প্রচুর পরিমাণে পলি আসে। যা জমা হ্েচছ আমাদের নদী-নালায়। এতে নদীর নাব্যতা কমে যাচ্ছে। এ কারণে আমাদের ক্যাপিটাল ড্রেজিং করতে হবে। ক্যাপিটাল ড্রেজিং করার নির্দেশ দেয়া হয়েছে এবং গ্রামীণ, খাল, বিল পুকুরগুলো খনন করা হবে।

তিনি বলেন, চলাচলে উপযোগী করার জন্য আগামী তিন বছরের মধ্যে গ্রামীণ সড়কের রাস্তা পাকা করা হবে। এলজিআরডির সড়কের সংখ্যা রয়েছে ৩লাখ ১০হাজার।

মন্ত্রী বলেন, আমরা বিদেশ থেকে গরু আমদানি করবো। দুগ্ধ বিক্রয় কেন্দ্র মিল্কভীটাকে দেশব্যাপী সম্পসারণ করা হবে। তিনি বলেন, জেলা পরিষদ নির্বাচন নিয়ে আলাপ আলোচনা হচ্ছে। যা অতি শিগগরই করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন, ও সমবায় সচিব এম এ কাদের সরকার, স্থানীয় সরকার সচিব মো আ: মালেক । বিএসআরএফ-এর সভাপতি সাংবাদিক শ্যামল সরকারের সভাপতিত্বে এতে মন্ত্রীর জীবন বৃত্তান্ত পাঠ করেন বিএসআরএফ এর সাধারণ সম্পাদক সাংবাদিক সিদ্দিকুর রহমান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents