৭:৫৬ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / এসএসসি’র গণিতের পরীক্ষা এখনই বাতিল হচ্ছে না, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

এসএসসি’র গণিতের পরীক্ষা এখনই বাতিল হচ্ছে না, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

সিলেট, ১৪ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এসএসসি’র গণিতের প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবরে এখনই পরীক্ষা বাতিল হচ্ছে না। বিষয়টি আরো যাচাই-বাছাই করা হবে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘যারা প্রশ্নপত্র ফাঁস করছে এবং যে অভিভাবক টাকার বিনিময়ে প্রশ্ন কিনছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে’।

প্রশ্নপত্র কোথায় ফাঁস হয়েছে, কিভাবে হয়েছে-তা বের করার চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে সন্দেহভাজন কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

প্রশ্নপত্র ফাঁসের ফলে পরীক্ষায় কি প্রভাব পড়েছে, কতটুকু পড়েছে, আংশিক না সার্বিক-তা বুঝেই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে প্রশ্নপত্র ফাঁসে কিছু অসাধু শিক্ষকের সংশ্লিষ্টতা থাকতে পারে নাহিদ মন্তব্য করেন।

তিনি বলেন, আমাদের সবচেয়ে আস্থার জায়গা হচ্ছেন শিক্ষকরা। তাদের মধ্যেও কিছু দুর্নীতিবাজ ঢুকে গেছে। এ শিক্ষকদের হাত ধরেই প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটছে।

মন্ত্রী বলেন, এক সময় বিজি প্রেসের একটি সিন্ডিকেট প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ছিল। এখন সে সিন্ডিকেট ভাঙ্গা হয়েছে। কিন্তু, বর্তমানে কিছু শিক্ষক দুর্নীতিতে জড়িয়ে প্রশ্নপত্র ফাঁস করছেন।

মন্ত্রী আজ দুপুরে বিমানযোগে ঢাকা থেকে সিলেটে পৌঁছান। সেখানে তিনি নিজ সংসদীয় এলাকা গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। আগামী কয়েকদিন তার সিলেটে অবস্থান করার কথা রয়েছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents