১:২৮ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / দেশের সকল উপজেলায় বিআরটিসি বাস চালু করা হবে : সংসদে ওবায়দুল কাদের

দেশের সকল উপজেলায় বিআরটিসি বাস চালু করা হবে : সংসদে ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সংসদে সরকারি দলের সদস্য মাহফুজুর রহমানের এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের সকল উপজেলায় বিআরটিসি বাস চালু করা হবে।

তিনি আরো বলেন, ‘বর্তমানে দেশের ৩১টি জেলার ও ৭৮টি উপজেলায় বিআরটিসির বাস চলাচল করছে।’ বিআরটিসির বাস বহরে মোট ১ হাজার ৫৩৮টি বাস রয়েছে। এরমধ্যে ৯৯৪টি বাস চালানোর উপযোগী।

সরকারি দলের সদস্য দিলারা জামানের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারাদেশে নিবন্ধিত যানবাহনের সংখ্যা ২৮ লাখ ৯৫ হাজার ৬৬৫টি। এরমধ্যে মোটর সাইকেলের সংখ্যা ১৭ হাজার ২৬ হাজার ৯৯৪টি।

মন্ত্রী বলেন, ১০ বছরের অধিক সময় ধরে ফিটনেসবিহীন যানবাহনের রেজিস্ট্রেশন স্থগিতের কার্যক্রম চলমান রয়েছে।

সরকারি দলের সদস্য বেগম ওয়াসিকা আয়শা খানের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, উপ-আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির অংশ হিসেবে বাংলাদেশ, ভূটান, ভারত ও নেপালের মধ্যে যাত্রী ও পণ্যবাহী এবং ব্যক্তিগত যান চলাচলের জন্য ২০১৫ সালের ১৫ জুন ভূটানের রাজধানী থিম্পুতে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশ, ভারত ও নেপাল চুক্তিটি অনুসমর্থন করেছে।

তিনি বলেন, বর্তমান সরকার ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নতির লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে ভারতের সঙ্গে ৪টি রুটের মাধ্যমে মোটরযান চলাচল করছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents