১২:৪৭ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ ডিসেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / শর্ত পূরণে ব্যর্থ বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

শর্ত পূরণে ব্যর্থ বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

ঢাকা, ১১ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ উত্তরায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি অব বাংলাদেশ (এআইইউবি) এর সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শর্ত পূরণে ব্যর্থ বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধসহ কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ‘যেসব বেসরকারী বিশ্ববিদ্যালয় সফল হতে পারেনি। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে। যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চায়, নিজস্ব ক্যাম্পাসে এখনো যায়নি, একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছে, তারা আইন অনুসারে সঠিকভাবে বিশ্ববিদ্যালয় চালাতে না পারলে তাদের বিরুদ্ধে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধসহ কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শিক্ষামন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে বিশ্ব সমাজে স্থান পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করে যাচেছ।

তিনি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য দক্ষ মানব সম্পদ প্রয়োজন। নিজেদের মেধা, শিক্ষা ও দক্ষতা কাজে লাগিয়ে শিক্ষার্থীদের বিশ্বমানের মানবসম্পদে পরিণত হতে হবে। বর্তমান যুগ হল তথ্য প্রযুক্তির যুগ। তথ্য-প্রযুক্তির মহাসড়কে বাংলাদেশের অবস্থান সুদৃঢ করার ক্ষেত্রে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, বিশ্ববিদ্যালয়গুলোকে জ্ঞান চর্চা, গবেষণা ও নতুন জ্ঞান অনুসন্ধান করতে হবে। শিক্ষাদানের পদ্ধতি অব্যাহতভাবে আধুনিক ও যুগোপযোগী করতে হবে।

তিনি বলেন, আমাদের শিক্ষার মূল লক্ষ্য হচেছ নতুন প্রজন্মকে আধূনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে প্রস্তুত করা। প্রচলিত ও গতানুগতিক শিক্ষায় তা করা সম্ভব নয়। বিশ্বমানের শিক্ষা, জ্ঞান প্রযুক্তিতে দক্ষ, নৈতিক মূল্যবোধ ও দেশপ্রেমে উদ্বুদ্ব এক পরিপূর্ণ মানুষ তৈরী করা আমাদের প্রধান লক্ষ্য। তারা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে এবং ভবিষ্যতে দেশগড়ায় নেতৃত্ব দিতে সক্ষম হবে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, স্বাধীনতা বিরোধীরা উন্নয়ন কর্মকান্ড ও অগ্রগতিকে ব্যাহত করার জন্য ইসলামের নামে ভুল ব্যাখ্যা দিয়ে এদেশের মেধাবী শিক্ষার্থীদের সন্ত্রাস ও জঙ্গী কার্যক্রমের সাথে জড়িয়ে তাদেরকে ধবংসের মুখে ঠেলে দেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এ ব্যাপারেও সবাইকে সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের মেয়র আনিসুল হক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্স বর্ধন শ্রিংলা, এআইইউবি ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন ও ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগনা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents