২:২৫ অপরাহ্ণ - শনিবার, ১৭ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / এশিয়া প্যাসিফিক অঞ্চলে ইনফরমেশন সুপার হাইওয়ে নিয়ে কাজ করবে সরকার ও জাতিসংঘ : পলক

এশিয়া প্যাসিফিক অঞ্চলে ইনফরমেশন সুপার হাইওয়ে নিয়ে কাজ করবে সরকার ও জাতিসংঘ : পলক

টেকনোলজী ডেস্ক, ০৮ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বুধবার দুপুরে আইসিটি মন্ত্রণালয়ে আইসিটি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সঙ্গে সাক্ষাৎ করেন ইউনাইটেড নেশনস ইকোনমিক অ্যান্ড সোশ্যাল কমিশন ফর এশিয়া অ্যান্ড প্যাসিফিক (ইউএনইএসসিএপি) এর প্রধান এবং জাতিসংঘের আন্ডার-সেক্রেটারি জেনারেল, পাকিস্তানি অর্থনীতিবিদ শামসাদ আখতার।

জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, এশিয়া প্যাসিফিক অঞ্চলে ইনফরমেশন সুপার হাইওয়ে স্থাপন এবং বাংলাদেশের কার্যকর অন্তর্ভুক্তির বিষয়ে একসসঙ্গে কাজ করবে সরকার ও জাতিসংঘ। বৈঠকে  বাংলাদশে এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলের আইসিটি খাতের বর্তমান পরিস্থিতি এবং ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বাংলাদেশের বিভিন্ন বয়সের নারীদের কীভাবে আরও দ্রুত এবং কার্যকরভাবে ডিজিটাল প্রযুক্তির সঙ্গে পরিচিত করে তোলা যায় তা নিয়ে শামসাদ আখতার এবং পলক মত বিনিময় করেন।  এ বিষয়ে তারা নারীদের আইসিটির বিভিন্ন দিক নিয়ে প্রশিক্ষণ প্রদানের উপর জোর দেন।

এছাড়াও প্রযুক্তির বিকাশের সঙ্গে সঙ্গে একটি অনুকূল ইকোসিস্টেম বজায় রাখার নানা দিক নিয়েও তারা আলোচনা করেন। প্রতিমন্ত্রী ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে ডিজিটাল বাংলাদেশ প্রকল্পের অধীনে অর্জিত নানা সাফল্যের চিত্র উপস্থাপন করেন।

জুনাইদ আহমেদ পলক সফররত জাতিসংঘের আন্ডার-সেক্রেটারি জেনারেলকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক অবদান ও কর্মময় জীবন ভিত্তিক গ্রন্থ ‘পয়েট অব পলিটিক্স’ এবং আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার একটি রেপ্লিকা ‍উপহার দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents