৮:৩৫ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / আমার মেয়াদকালে সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করেছি : সিইসি

আমার মেয়াদকালে সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করেছি : সিইসি

ঢাকা, ০৫ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় সংসদ ভবনে অফিসে সাক্ষাৎ করতে এসে প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমেদ বলেছেন, গৃহীত শপথ অনুযায়ী তার কমিশন দায়িত্ব পালনের মেয়াদকালে সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করেছে।

তিনি বলেন, ‘আমরা যখন দায়িত্ব গ্রহণ করি তখন শপথ নিয়েছিলাম যে, সব নির্বাচন নিরপেক্ষভাবে সম্পন্ন করবো এবং সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের মাধ্যমে আমরা আমাদের মেয়াদকালে প্রতিশ্রুতি রেখেছি।’

পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচনের উদাহরণ দিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, বিএনপিও এসব নির্বাচনে জয় লাভ করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য ধন্যবাদ জানিয়েছিল।

দশম জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে কাজী রকিব উদ্দিন বলেন, এই নির্বাচনে ১২টি রাজনৈতিক দল অংশ নেয় এবং নির্বাচন কমিশন দৃঢ় পদক্ষেপের মাধ্যমে নির্বাচন সম্পন্ন করে।

তিনি বলেন, নির্বাচন বর্জনকারী কয়েকটি রাজনৈতিক দলের ভয়াবহ সন্ত্রাসী কর্মকা- সত্ত্বেও সংবিধান সমুন্নত রাখার লক্ষে দৃঢ় পদক্ষেপের মাধ্যমে আমরা ৫ জানুয়ারি নির্বাচন সম্পন্ন করি। এ প্রসঙ্গে তিনি নির্বাচন বর্জনকারী দলগুলোর পুলিশ সদস্য ও নির্বাচনী কর্মকর্তাদের হত্যা এবং ৫৮২টি ভোট কেন্দ্র জ্বালিয়ে দেয়ার কথা উল্লেখ করেন।

স্থানীয় সরকার পরিষদের নির্বাচন প্রসঙ্গে কাজী রকিবউদ্দিন বলেন, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া এসব নির্বাচন সুষ্ঠু, অবাধ, শান্তিপূর্ণ এবং নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে।

তিনি বিদায়ী নির্বাচন কমিশনের মেয়াদকালে কমিশনের কার্যক্রমে কোন ধরণের হস্তক্ষেপ না করায় এবং কোন ধরণের নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ না করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী সাহসের সঙ্গে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানে দায়িত্ব পালনের জন্য কমিশনকে ধন্যবাদ জানান।

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার দেশের মানুষের উন্নয়ন অগ্রগতি ও সমৃদ্ধির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

চারজন নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন সচিব এ সময় উপস্থিত ছিলেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents