৮:৩৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / যুক্তরাজ্যের প্রায় দেড়শোটি মসজিদ মুসলিম ও অমুসলিম সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে

যুক্তরাজ্যের প্রায় দেড়শোটি মসজিদ মুসলিম ও অমুসলিম সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৫ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের (এমসিবি) উদ্যোগে আজ রবিবার থেকে সারাদেশে উদযাপিত হবে ‘ভিজিট মাই মস্ক’ কর্মসূচি। ইউরোপের অন্যতম বৃহত্তম ধর্মীয় প্রতিষ্ঠান ইস্ট লন্ডন মস্কসহ যুক্তরাজ্যের প্রায় দেড়শোটি মসজিদ মুসলিম ও অমুসলিম সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। মসজিদ, ইসলাম ও মুসলমানদের সম্পর্কে অমুসলিমদের মধ্যে সৃষ্ট নেতিবাচক ধারণা দূর করতেই ২০১৫ সাল থেকে এই কর্মসূচি পালিত হচ্ছে ।

অন্যান্য সকল মসজিদের মতো আজ রবিবার ইস্ট লন্ডন মসজিদ ও লন্ডন মুসলিম মসজিদ  সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  সর্ব সাধারনের জন্য খোলা থাকবে। লন্ডন প্রবাসী বাংলাদেশিদের তাদের পরিচিত অমুসলিম বন্ধু ও স্বজনদের নিয়ে মসজিদে আসার আহব্বান জানিয়েছেন আয়োজকরা ।

গত শুক্রবার ইস্ট লন্ডন মসজিদের মারিয়াম সেন্টারস্থ নন-মুসলিম ভিজিটিং সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমসিবির সাধারন সম্পাদক হারুন খান সকলের প্রতি এ আহবান জানান। এ সময় ইস্ট লন্ডন মসজিদ ম্যানেজমেন্ট বোর্ডের সাধারন সম্পাদক জনাব আইয়ূব খান ও নির্বাহী পরিচালক দেলওয়ার খান উপস্থিত ছিলেন।

হারুন খান বলেন, ইসলাম সম্পর্কে কিছু ডানপন্থী মিডিয়ার অব্যাহত অপপ্রচার মুসলমানদের সম্পর্কে নেতিবাচক ধারণার জন্ম দিয়েছে। ভালো কাজের মধ্য দিয়ে আমাদের এর জবাব দিতে হবে। মসজিদ সম্পর্কে অনেক নন মুসলিম ভিন্ন ধারণা পোষণ করেন।তাদেরকে ইসলাম সম্পর্কে ধারনা দিতেই এই আয়োজন। তৃতীয়বারের মতো এ বছর ৩০ থেকে ৩৫ হাজার দর্শনার্থী মসজিদগুলো পরিদর্শন করবেন বলে আশা করছেন আয়োজকরা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents