৩:১৯ অপরাহ্ণ - সোমবার, ২৪ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / প্রজাতন্ত্রের কর্মচারীরা কারো তাবেদার নয়, সেবাদানে জনগণের কাছে দায়বদ্ধসরকারের পরিচ্ছন্নতাকর্মী থেকে সিনিয়র সচিব পর্যন্ত সকলেই আইন অনুযায়ী প্রজাতন্ত্রের কর্মচারী : তথ্যমন্ত্রী

প্রজাতন্ত্রের কর্মচারীরা কারো তাবেদার নয়, সেবাদানে জনগণের কাছে দায়বদ্ধসরকারের পরিচ্ছন্নতাকর্মী থেকে সিনিয়র সচিব পর্যন্ত সকলেই আইন অনুযায়ী প্রজাতন্ত্রের কর্মচারী : তথ্যমন্ত্রী

ঢাকা, ০৪ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ দুপুরে রাজধানীর শাহবাগে সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের নবম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, প্রজাতন্ত্রের কর্মচারীরা কোন ব্যক্তি, দল, গোষ্ঠী বা চক্রের তাবেদার নয়, তারা সংবিধান ও আইন দিয়ে পরিচালিত এবং উন্নত সেবাদানে রাষ্ট্র ও জনগণের কাছে দায়বদ্ধ।

সম্মেলন উদ্বোধকের বক্তৃতায় ইনু বলেন, সরকারের পরিচ্ছন্নতাকর্মী থেকে সিনিয়র সচিব পর্যন্ত সকলেই আইন অনুযায়ী প্রজাতন্ত্রের কর্মচারী। কোনো লেজুড়বৃত্তি বা দলবাজি নয়, উন্নতসেবা দেয়াই তাদের দায়িত্ব এবং এজন্য রাষ্ট্র ও জনগণের কাছে তাদের জবাবদিহিতা রয়েছে।

শেখ হাসিনার সরকার জনগণের ভাগ্য লাগামহীন বাজার অর্থনীতির কাছে ইজারা দেয়নি এবং জনকল্যাণে রাষ্ট্রের ভূমিকা নতুনভাবে নির্ধারণ করেছে উল্লেখ করে তিনি বলেন, সংবিধানে পুনঃস্থাপিত সমাজতন্ত্র দেশে বৈষম্যহীন, শ্রমবান্ধব ও কল্যাণকর সমাজ গড়বে।

সম্মেলন উপলক্ষে আগত বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের জেনারেল সেক্রেটারি এবং গ্রিসের শ্রমিকনেতা ও সাবেক মন্ত্রী জর্জ মাভরিকোসের স্বাগত জানিয়ে তিনি বাংলাদেশি শ্রমিক-কর্মচারীদেরকে গণতন্ত্র ও সংবিধানের প্রতি শ্রদ্ধার নিদর্শন বলে বর্ণনা করেন। মন্ত্রী এ সময় আশির দশকের সামরিক শাসনের স্বৈরচক্ষু উপেক্ষা করে ট্রেড ইউনিয়ন গড়ে তোলার সাহসী ভূমিকার জন্য বর্তমান ও প্রয়াত নেতৃবৃন্দকে শ্রদ্ধা জানান।

সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের বাংলাদেশ কমিটির আহবায়ক শিরীন আখতার এমপি, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডাঃ ওয়াজেদুল ইসলাম খান ও জাতীয় শ্রমিক ফেডারেশনের কার্যনির্বাহী সভাপতি কামরুল আহসান বক্তৃতা করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents