১১:৫৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / দেশে যেভাবে মানুষ গুম-খুন-হত্যা ও নির্যাতন হচ্ছে তাতে কেউই নিরাপদ নয় : বাসদ

দেশে যেভাবে মানুষ গুম-খুন-হত্যা ও নির্যাতন হচ্ছে তাতে কেউই নিরাপদ নয় : বাসদ

Basat     07.11.15ঢাকা, ০৭ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর পল্টনে মুক্তিভবনের প্রগতি সেমিনার হলে বাসদ-এর ৩৫তম ও রুশ বিপ্লবের ৯৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ-এর নেতারা বলেন, দেশে যেভাবে মানুষ গুম-খুন-হত্যা ও নির্যাতনের শিকার হচ্ছে তাতে কেউই নিরাপদ নয়।

তারা বলেন, দেশে আজকে কারোরই নিরাপত্তা নেই। যে আইনশৃঙ্খলা বাহিনী মানুষকে নিরাপত্তা দেবে, তারাই অদৃশ্য শক্তির কাছে খুন হচ্ছে। আইন প্রণয়ন করে যারা গুম-খুন- হত্যা বন্ধ করবে সেই সংসদ সদস্যদের হাতেই শিশু গুলিবিদ্ধ হচ্ছে।

বক্তারা বলেন, মানুষের শেষ আশ্রয়স্থল বিচার বিভাগ। কিন্তু সেই বিচারপতির বাড়িতেও গৃহকর্মী নির্যাতন হয়। এতে মানুষের নৈতিক অধিকার ও ব্যক্তি স্বাধীনতা ক্ষুণ্ন হচ্ছে। এই সবই অপশাসন, অপরাজনীতি ও বিচারহীনতার বহিঃপ্রকাশ।

নেতারা আরো বলেন, বাংলাদেশ বর্তমানে যে সংকটে নিমজ্জিত, তা থেকে মুক্তি পেতে হলে সমাজতন্ত্রের পথে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এজন্য কমিউনিস্ট আন্দোলনের কর্মীদের বিপ্লবী তত্ত্বে শানিত হতে হবে। একইসঙ্গে গ্রামে-গঞ্জে, কলে-কারখানায় বাসদকে শক্তিশালী করতে হবে।

তারা বলেন, রুশ বিপ্লব পৃথিবীর ইতিহাসে চিরঅক্ষয় হয়ে থাকবে। সোভিয়েত ইউনিয়নের সমাজতান্ত্রিক ব্যবস্থার বিপর্যয় ঘটলেও মানবমুক্তির লড়াই এখনো এগিয়ে চলছে। সোভিয়েত-উত্তর বিশ্বে সোভিয়েত সমাজতান্ত্রিক বিপ্লব নতুন তাৎপর্য নিয়ে আবির্ভুত হয়েছে এবং সারা বিশ্বে শোষিত ও বঞ্চিত মানুষকে মুক্তির লড়াইয়ে অনুপ্রাণিত করে চলেছে। বিশ্বের কোটি কোটি নিপীড়িত-শোষিত মানুষ অক্টোবর বিপ্লব থেকে শিক্ষা নিয়ে শোষণমুক্তির লড়াইকে বেগবান করছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন আহ্বায়ক ও বাসদ নেতা শওকত হোসেন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন শ্রমিক কৃষক সমাজবাদী দলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান, সাংবাদিক আবু সাঈদ খান, বাসদের কেন্দ্রীয় নেতা সন্তোষ গুপ্ত, ভাড়াটিয়া পরিষদের আহ্বায়ক বাহারানে সুলতান বাহার, হানিফ, জামাল শিকদার, ছাত্রকেন্দ্রের নেতা শাহ আলম রাজু প্রমূখ। সভা পরিচালনা করেন বাসদ কেন্দ্রীয় নেতা মহিনউদ্দিন চৌধুরী লিটন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents