৫:২২ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / দেশে বিনিয়োগ বাড়াতে কিছু আইনের পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধন প্রয়োজন : আইনমন্ত্রী

দেশে বিনিয়োগ বাড়াতে কিছু আইনের পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধন প্রয়োজন : আইনমন্ত্রী

ঢাকা, ০২ ফেব্রুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সচিবালয়ে নিজ দফতরে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলামের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদেরআইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কিছু আইন আছে যেগুলো বিনিয়োগের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, দেশে বিনিয়োগ বাড়াতে ওই আইনগুলোর পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধন প্রয়োজন।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে বিনিয়োগ বৃদ্ধির কোন বিকল্প নেই। কিন্তু কিছু আইনগত জটিলতায় বিনিয়োগ বিলম্বিত হচ্ছে।

মন্ত্রী বলেন, বিনিয়োগ ত্বরান্বিত করতে আন্তর্জাতিক মানের ইনভেস্টমেন্ট ক্লাইমেট প্রয়োজন। সেজন্য বিডার চেয়ারম্যান চার-পাঁচটি আইন সংশোধন ও পরিমার্জনের বিষয়টি তুলে ধরেছেন। আমরা সেগুলোকে গুরুত্বের সঙ্গে নিয়েছি।

কাস্টমস অ্যাক্ট হয়েছিল ১৯৬৯ সালে, এখন নতুন করে কাস্টমস অ্যাক্ট করতে হবে উল্লেখ করে তিনি বলেন, কোম্পানিজ অ্যাক্টের কিছু কিছু ধারা পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধনের প্রয়োজন। কন্ট্রাক্ট অ্যাক্টটা অত্যন্ত সুন্দর, কিন্তু যুগোপযোগী করার জন্য এটাকে একটু ধোয়া-মাজা করতে হবে।

আইনমন্ত্রী বলেন, যেসব আইন সংশোধন ও পরিমার্জনের কথা ভাবা হচ্ছে সেগুলো হলো- কাস্টমস অ্যাক্ট, কোম্পানিজ অ্যাক্ট, কন্ট্রাক্ট অ্যাক্ট, আরবিট্রেশন অ্যাক্ট ও ইনসলভেন্সি অ্যাক্ট।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিনিয়োগ বাড়াতে এখনই নতুন আইন প্রয়োজন হবে না। পুরনো আইনগুলো সংশোধন করলেই চলবে।

আইনমন্ত্রী জানান, আগামী বাজেট অধিবেশনের আগে সংক্ষিপ্ত সময়ের জন্য সংসদে আইন পাসের জন্য একটি অধিবেশন বসবে। সে অধিবেশনেই বিষয়টি উত্থাপিত হতে পারে। তবে কিছু পরিবর্তন এখনই হবে, আর কিছু পরিবর্তন ধীরে ধীরে হবে হবে বলেও তিনি জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents