৪:৩১ অপরাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী

hamid  19-1-15ঢাকা, ০৭ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে আজ এক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, দুর্যোগকালীন জীবন-মৃত্যুর  শান্ত থেকে অগ্নি প্রতিরোধ ও নির্বাপণসহ দুর্যোগ মোকাবেলায়  কৌশলী শিখা  দরকার। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৫ উদ্যাপনের উদ্যোগকে রাষ্ট্রপতি স্বাগত জানান। এ উপলক্ষে তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান।

তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মানবসেবার এক অনন্য প্রতিষ্ঠান। অগ্নিনির্বাপণ, আহতদের সেবা, মুমূর্ষু রোগী পরিবহণসহ প্রাকৃতিক বা মানবসৃষ্ট দুর্যোগে জনজীবনের নিরাপত্তা ও স্বস্তিবিধানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, বিভিন্ন দুর্যোগের সময় ফায়ার সার্ভিসের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রথম সাড়াদানকারী প্রতিষ্ঠান হিসেবে জনগণের পাশে দাঁড়ান, তাদের সাহস যোগান। এতে মুমূর্ষু ও অসহায় মানুষ চরম প্রতিকূল পরিবেশে বেঁচে থাকার আশার আলো দেখে।

আবদুল হামিদ বলেন, বিশেষ করে শিল্প এলাকা ও পোশাক তৈরি শিল্পে কর্মরত শ্রমিক বা উচ্চ অট্টালিকায় বসবাসকারীদের এ বিষয়ে প্রশিক্ষণ ও কলাকৌশল শেখানো খুব জরুরি । দেশব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন সে লক্ষ্য পূরণে ভূমিকা রাখবে।

তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কর্মরত যেসব ফায়ার কর্মী অগ্নি বা প্রাকৃতিক দুর্যোগকালীন অন্যকে বাঁচানোর মহান ব্রত নিয়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার কাজ পরিচালনা করেন তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

 এ সপ্তাহ পালনের মধ্য দিয়ে নিজেদের দক্ষতা বৃদ্ধির পাশাপাশি জনগণকে সচেতন ও তাদের সাথে এ বিভাগের কর্মীদের ঘনিষ্ঠতা ও পারস্পরিক সহযোগিতা আরো বৃদ্ধি পাবে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents