১২:৫৬ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির দিন ২ ফেব্রুয়ারি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির দিন ২ ফেব্রুয়ারি

ঢাকা, ৩০ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির দিন ধার্য হয়েছে ২ ফেব্রুয়ারি। এছাড়া একইদিন খালেদা জিয়ার পক্ষে করা মামলাটির পুনঃতদন্তের আবেদনের ওপর বিস্তারিত শুনানি হবে। সোমবার বিকালে দিনভর উভয়পক্ষের আইনজীবীদের বাগবিতণ্ডার পর  ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদার এ দিন ধার্য করেন।

বেলা ১১টা ১০মিনিটে বকশিবাজারের অস্থায়ী আদালতে আসেন বেগম খালেদা জিয়া। সাড়ে ১১টার দিকে আদালত শুরু হয়। শুরুতেই খালেদা জিয়ার প্রধান আইনজীবী আবদুর রেজ্জাক খান এই মামলা পুনঃতদন্তের জন্য আবেদন করেন।

আর রাষ্ট্রপক্ষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল মামলার ধার্য কার্যসূচি অনুযায়ী খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানি করতে বলেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাদের আবেদনের পক্ষে বিভিন্ন যুক্তি-তর্ক তুলে ধরেন।

বেলা দেড়টার দিকে এক পর্যায়ে খালেদা জিয়ার নাম পরিচয়, সাবেক ও বর্তমান ঠিকানার কথা উল্লেখ করে তার বয়স কত জানতে চান বিচারক।

শুনানির একপর্যায়ে খালেদা জিয়ার আইনজীবী জয়নাল আবেদীন আদালতকে বলেন, খালেদা জিয়া কিছু খাননি। তার আইনজীবীরাও খাননি।

এসময় বিচারক বলেন, আমি ডায়াবেটিকসের রোগী। আমার সময় মতো খেতে হয়। তাই আপনারা চা-নাস্তা খান। বেলা আড়াইটায় আবার আদালত শুরু হবে।

দুই পক্ষের আইনজীবীদের বক্তব্য শেষ না হলে আদালত বেলা একটা ৫০ মিনিটের দিকে বিরতিতে যায়। দুইটার দিকে বিএনপির চেয়ারপারসন এজলাসে বসে শুধু চা পান করেন।

আদালত আবার বসে বেলা আড়াইটার দিকে। এরপর খালেদা জিয়ার আরেক আইনজীবী জয়নাল আবেদীন দুই দিন সময় চেয়ে আবেদন করেন।

ওই আবেদনের বিরোধিতা করে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল পাল্টা যুক্তি তুলে ধরে আজকেই খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানি শুরু করতে বলেন। এ নিয়ে দুই পক্ষের আইনজীবীর মধ্যে প্রচণ্ড বাগবিতণ্ডা হয়।

একপর্যায়ে বিকাল পৌনে চারটার দিকে আদালত আগামী বৃহস্পতিবার খালেদার আত্মপক্ষ সমর্থনের শুনানির দিন ধার্য করেন। আর খালেদার পক্ষে মামলার পুনঃতদন্তের আবেদনের ওপর বিস্তারিত শুনানির সময়ও ওই দিন ধার্য করেন।

বিকাল চারটা বাজতে ১০ মিনিট বাকি থাকতে খালেদা জিয়া আদালত চত্বর ত্যাগ করেন।

গত ২৬ জানুয়ারি এই মামলার আরও দুজনের আত্মপক্ষ সমর্থনের শুনানি শেষ হয়। ওই দিনই আদালত খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির জন্য আজকের দিন ধার্য করেন। আত্মপক্ষ সমর্থনের দিন আদালতে হাজির না থাকায় মামলার আসামি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সেদিন গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

দুর্নীতির আরেকটি মামলা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার অসমাপ্ত আত্মপক্ষ সমর্থনের বক্তব্য উপস্থাপনের জন্য আগামী ২ ফেব্রুয়ারি তাঁকে আদালতে হাজির থাকতে বলেছিলেন আদালত।

হঠাৎ অসুস্থ আব্দুস সালাম

আদালত শুরু হওয়ার কিছুক্ষণ পর এজলাসের সামনে খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপি নেতাদের সঙ্গে বসেছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম। তার পাশে ছিলেন বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু, রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

আব্দুস সালাম পানি খাচ্ছিলেন। হঠাৎ তার হাত থেকে গ্লাসটি পড়ে যায় এবং তিনি নিস্তেজ হয়ে পড়েন। মুহূর্তে আদালতে হৈ চৈ শুরু হয়। পরে তাকে নেতাকর্মীরা ধরে আদালতের বাইরে এনে অ্যাম্বুলেন্সযোগে হাসপাতালে পাঠায়। বর্তমানে তিনি হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি স্ট্রোক করেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents