৪:২১ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২০ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অর্থনীতি / ইসলামী ব্যাংক ৮০০ শিক্ষার্থীকে বৃত্তি দিলো

ইসলামী ব্যাংক ৮০০ শিক্ষার্থীকে বৃত্তি দিলো

ঢাকা, ২৮ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ তুলে দেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ৮০০ সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে।

প্রধান অতিথির ভাষণে ড. মসিউর রহমান বলেন, ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি কার্যক্রম একটি প্রশংসনীয়, সাহসী ও দেশপ্রেমী উদ্যোগ। তিনি বলেন, এ কার্যক্রম সরকারঘোষিত ‘সবার জন্য শিক্ষা’ নীতির পরিপূরক। বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক শিক্ষার ওপর গুরুত্ব দিয়ে তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. আব্দুল হামিদ মিঞা। ব্যাংকের পরিচালক মো. হেলাল আহমদ চৌধুরী, মো. জয়নাল আবেদীন ও মো. মিজানুর রহমানসহ ঊর্ধ্বতন নির্বাহী, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এ সময় উপস্থিত ছিলেন।

২০১৫ সালে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ৮০০ সুবিধাবঞ্চিত মেধাবী ছাত্রছাত্রীকে স্নাতক পর্যায়ে অধ্যয়নের জন্য এ বৃত্তি প্রদান করা হয়।

সভাপতির ভাষণে ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠাকাল থেকেই শিক্ষা ও স্বাস্থ্যখাতকে প্রাধান্য দিয়ে দেশের অর্থনৈতিক উন্নতি এবং মানুষের সার্বিক কল্যাণে কাজ করছে। সিএসআর কর্মসূচির আওতায় ইসলামী ব্যাংক এ যাবত ৩৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে। তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে ইসলামী ব্যাংকের সব সামর্থ্যকে কাজে লাগানো হবে।

প্রফেসর সৈয়দ আহসানুল আলম বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য দরকার সমান সুযোগ ও সম্পদের সুষম বন্টন। ইসলামী ব্যাংক এ লক্ষ্যেই কাজ করছে। পল্লী উন্নয়ন কর্মসূচীর মাধ্যমে এ ব্যাংক দেশে গরিবি হটাও আন্দোলনে নেমেছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মেধা, যোগ্যতা ও মননশীলতা দেশের উন্নয়নে কাজে লাগানোর পরামর্শ দেন তিনি।

মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন বলেন, বর্তমান সরকার দেশকে উন্নয়নের স্বপ্ন দেখিয়েছে। ইসলামী ব্যাংক এ স্বপ্ন বাস্তবায়নে সরকারের সহযোগী হিসেবে কাজ করছে। নিজেদের পরিশ্রম ও যোগ্যতা দিয়ে দারিদ্রকে জয়ের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

মো. আবদুল মাবুদ, পিপিএম বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার। শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে ইসলামী ব্যাংক দরিদ্র ও সুবিধাবঞ্চিত মেধাবীদের এ অধিকার বাস্তবায়নে সহযোগিতা করছে। মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে এ ধরনের কার্যক্রম সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন।

স্বাগত ভাষণে ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. আব্দুল হামিদ মিঞা বলেন, জন্মলগ্ন থেকেই ইসলামী ব্যাংক সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে আসছে। তিনি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের যোগ্য ও গৌরবময় নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে আত্মনিয়োগের পরামর্শ দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents