৩:০৪ পূর্বাহ্ণ - বুধবার, ১৯ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৭

১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বেসিস সফটএক্সপো ২০১৭

টেকনোলজী ডেস্ক, ২৮ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার কারওয়ান বাজারের বেসিস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সফটএক্সপোর বিস্তারিত তথ্য তুলে ধরেন সফটএক্সপোর আহ্বায়ক সৈয়দ আলমাস কবীর বলেছেন, ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে দেশের তথ্যপ্রযুক্তি খাতের বড় প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো ২০১৭’। এই মেলার আয়োজক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)। ‘ফিউচার ইন মোশন’ স্লোগানে চারদিনব্যাপী এই প্রদর্শনীর আসর বসবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

তিনি বলেন, ‘দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা, সাফল্য ও সম্ভাবনা প্রদর্শনীর পাশাপাশি দেশিয় সফটওয়্যারের আস্থা বাড়ানোর জন্য এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।’

আলমাস কবীর বলেন, ‘বেসিস আয়োজিত বিগত সফটওয়্যার এক্সপোর তুলনায় এবার বড় পরিসরে এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে দেশ বিদেশের সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান, আন্তর্জাতিক আইটি সংগঠন, স্থানীয় সফটওয়্যার কোম্পানিসহ শতাধিক প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা প্রদর্শন করবে।’

সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, ‘২০০২ সাল থেকে বেসিস সফটওয়্যার প্রদর্শনীর আয়োজন করে আসছে। দেশের সফটওয়্যার খাতের উন্নয়ন ও ব্যবসায় সম্প্রসারণে এই প্রদর্শনীর গুরুত্ব অনেক। কেননা, প্রদর্শনীতে জ্ঞান অন্নেষণ ও জ্ঞান আহরণের সুযোগ রয়েছে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার প্রদর্শনী এলাকাকে চারটি ভাগে ভাগ করা হয়েছে। এগুলো হলো-বিজনেস সফটওয়্যার জোন, আইটিইএস এবং বিপিও জোন , মোবাইল ইনোভেশন জোন ও ইমার্স জোন।

এবারের সফটএক্সপোতে তথ্যপ্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে অন্তত ২০টি সেমিনারের আয়োজন করা হয়েছে। এসব সেমিনার দেশ বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা অংশ নেবেন। এছাড়াও তথ্যপ্রযুক্তির বিভিন্ন দিক নিয়ে ১০টির বেশি টেকনিক্যাল সেশনের আয়োজন করা হয়েছে।

এছাড়াও সফটএক্সপোতে এই খাতে রপ্তানি বাড়াতে আন্তর্জাতিক বিজনেস টু বিজনেস ম্যাচমেকিংয়ের আয়োজন করা হয়েছে। এক্সপোতে তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের চাকরির সুযোগ দিতে থাকছে বিশেষ আয়োজন।

প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এই সেমিনারটি সবার জন্য উন্মুক্ত। তবে প্রদর্শনীর জন্য নিবন্ধন করতে হবে। বেসিস সফটএক্সপোর ওয়েবসাইট www.softexpo.com.bd ভিজিট করে আগ্রহীরা বিনামূল্যে নিবন্ধন করতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানস্থলে এসেও নিবন্ধন করা যাবে।

১ ফেব্রুয়ারি বুধবার সকালে প্রদর্শনীর উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। এসময় উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ অন্যান্যরা।

বেসিস সফটএক্সপো ২০১৭ এর প্লাটিনাম স্পন্সর মাইক্রোসফট, গোল্ড স্পন্সর সিটি ব্যাকং, সিলভার স্পন্সর এবি ব্যাংক। এছাড়াও ই-কর্মাস পার্টনার হিসেবে রয়েছে র‌্যাংকসটেল, ইন্টারনেট পার্টনার আমরা টেকনোলজিস এবং ফিনটেক পার্টনার হিসেবে থাকছে ফ্লোরা সিস্টেমস।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,  বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহেমদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, মাইক্রোসট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবীর, সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সোহেল আর কে হুসেইনসহ স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents