১০:১৫ অপরাহ্ণ - শুক্রবার, ২১ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / সাংবাদিক নির্যাতনে ‘অপরাধী পুলিশ’ শনাক্তে আনা হলো লাইন ধরে

সাংবাদিক নির্যাতনে ‘অপরাধী পুলিশ’ শনাক্তে আনা হলো লাইন ধরে

ঢাকা, ২৬ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শাহবাগ থানায় সাংবাদিককে পিটিয়েছেন কোন পুলিশ সদস্যরা? বিচারের দাবিতে থানায় অবস্থান নেয়া সাংবাদিকদের সামনে ধরে ধরে আনা হচ্ছে ১০ জন করে পুলিশ সদস্য। এদের মধ্যে কেউ হামলাকারী কি না যা চিহ্নিত করছেন সাংবাদিকরা। একে একে ১২ জনকে চিহ্নিত করা হলো। তাদের সবাইকেই এক জায়গায় জড়ো করা হয়। বৃহস্পতিবার বিকালে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকের কক্ষে এই ঘটনা দেখা যায়।

দুপুরে রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে তেল-গ্যাস ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতালে দুইজনকে আটক করে পুলিশ। এদের ছবি তুলতে গেলে বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের ক্যামেরা পারসন আবদুল আলিমকে ফেলে বেধড়ক পেটান কয়েকজন পুলিশ সদস্য।তাকে বাঁচাতে এগিয়ে গেলে রিপোর্টার কাজী ইশান বিন দিদারও হামলার শিকার হন।

এই ঘটনায় সাংবাদিকরা ক্ষুব্ধ হয়ে ব্যবস্থা নেয়ার দাবিতে শাহবাগ থানায় অবস্থান নেন। আর আহত দুই সাংবাদিককে নেয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

এরই মধ্যে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। বলেন, থানার ভেতর সিসি ক্যামেরার রেকর্ডিং আছে। ভিডিও দেখে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কিন্তু ব্যবস্থা না নেয়ার আগে থানা না ছাড়তে অনঢ় ছিলেন সাংবাদিকরা। এর মধ্যে পুলিশের পিটুনিতে আহত দুই সাংবাদিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে শাহবাগ থানায় আনা হয়। পরে কারা হামলা করেছে তাদের চিহ্নিত করার জন্য এই দুই সাংবাদিকদের সামনেই পুলিশ সদস্যদের নিয়ে আসা হয়। জানতে চাওয়া হয় এদের মধ্যে কেউ দোষী কি না।

১০ বারে প্রায় ১০০ জন পুলিশ সদস্যকে হাজির করিয়ে জানতে চাওয়া হয়, এদের কেউ হামলাকারী কি না। আর সাংবাদিকরা প্রধান সন্দেহভাজন সহকারী উপপরিদর্শক এরশাদ মণ্ডলসহ ১২ জনকে চিহ্নিত করেন। বাকিদের মধ্যে আছেন, কনস্টেবল মোখলেছুর রহমান ও কনস্টেবল হোসেন কবির, কনস্টেবল সবুজ খান, তৌফিক হানিফ।

এরই মধ্যে প্রধান সন্দেহভাজন এরশাদ মণ্ডলকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার খন্দকার মারুফ হোসেন সরদার। তিনি বলেন, ‘এই ঘটনাটি সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত। আমি ব্যক্তিগতভাবে এর জন্য দুঃখ প্রকাশ করছি। আমরা এই ঘটনার ফুটেজ পেয়েছি। এগুলো তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

প্রায় সময়ই সাংবাদিকদের নির্যাতন করে পুলিশ- এমন একটি প্রশ্নের জবাবে এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘আমরা সত্যিকার ভাবেই দুঃখিত। যারা সাংবাদিকদের সঙ্গে খারাপ ব্যবহার করে, সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার। এর দায়ভার পুরো বাহিনী নিতে পারি না। আমরা সব সময় বলি, কেবল সাংবাদিক নয়, সবার সঙ্গেই ভালো ব্যবহার করতে হবে।’

সকালে জাতীয় কমিটির হরতালকে সমর্থনকারী বামপন্থি ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের হটাতে পুলিশের আচরণও ছিল আক্রমণাত্মক। তারা দফায় দফায় কাঁদানে গ্যাস ও গরম পানি ছুড়ে। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents