৫:৩৪ অপরাহ্ণ - বুধবার, ১৪ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / বিশ্ববাসী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে : বাণিজ্যমন্ত্রী

বিশ্ববাসী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে : বাণিজ্যমন্ত্রী

আজ ঢাকার বকশী বজারে নবকুমার ইনস্টিটিউট ও ড. শহীদুল্লাহ কলেজ আয়োজিত উনসত্তরের গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সকল বাধা-বিপত্তি অতিক্রম করে সফলভাবে এগিয়ে যাচ্ছে দেশ। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হয়েছে। বিশ্ববাসী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সুজলা-সুফলা সোনার বাংলা বাস্তবায়নের কাজ করছেন তারই সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নে বাধাগ্রস্থ করার চেষ্টা করা হচ্ছে। সকল বাধা-বিপত্তি অতিক্রম করে সফলভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, বঙ্গবন্ধু দু’টি উদ্দেশ্য নিয়ে সংগ্রাম করেছিলেন। একটি দেশের স্বাধীনতা, অপরটি বাঙ্গালী জাতির অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। কিন্তু অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করার সুযোগ তাঁকে দেয়া হয়নি।

নবকুমার ইনস্টিটিউট ও ড. শহীদুল্লাহ কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে নবকুমার ইনস্টিটিউট ও ড. শহীদুল্লাহ কলেজের অধ্যক্ষ মো. আব্দুল হালিম বক্তব্য রাখেন।

কামরুল ইসলাম বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস দীর্ঘদিনের। ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৬৬ সালের ৬-দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১৯৭০ সালের নির্বাচন এবং এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। যার নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে তুলে ধরার চেষ্টা করা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, সে অপচেষ্টা সফল হয়নি। নতুন প্রজন্ম এখন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents