৩:১৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৮ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / মেসি, রোনালদোকে ছাপিয়ে সবচেয়ে মূল্যবান খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন নেইমার

মেসি, রোনালদোকে ছাপিয়ে সবচেয়ে মূল্যবান খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন নেইমার

স্পোর্টস ডেস্ক, ২১ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যে হরিণ সোনার, সেই তো হয় সবচেয়ে মূল্যবান। নেইমারও তাই। মেসি, রোনালদোকে ছাপিয়ে সবচেয়ে মূল্যবান বা ‘মোস্ট ভ্যালুয়েবল’ খেলোয়াড়ের পুরষ্কার জিতেছেন তিনি। তার মূল্য ২১৬ মিলিয়ন পাউন্ড। এটাকে ট্রান্সফার মূল্য হিসেবে ধরা হয়েছে।

সম্প্রতি একটি গবেষণা করা হয় ইউরোপে ১০০ মিলিয়ন ইউরোর বেশি আয় করা ১০ ফুটবলারের ওপর। সোমবার প্রকাশিত ফলাফলে দেখা যাচ্ছে নেইমার হারিয়ে দিয়েছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় তার সতীর্থ আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসিকে। যেখানে মেসির মূল্য ১৪৯ মিলিয়ন পাউন্ড। তিনি দ্বিতীয় স্থানে। আর এই বছর ব্যালন ডি’অর ও ফিফার বিশ্ব বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা রোনালদো এই তালিকার সপ্তম স্থানে। পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের সুপারস্টারের মূল্য ১১১ মিলিয়ন পাউন্ড।

এই গবেষণা প্রতি বছরই চালায় সিআইইএস ফুটবল অবজারভেটরি নামের এক প্রতিষ্ঠান। খেলোয়াড়ের পারফরম্যান্স, বয়স ও চুক্তির মেয়াদ হিসেবে নিয়ে ফলাফল বের করা হয়ে থাকে।

ফ্রান্স ও অ্যাটলেটিকো মাদ্রিদের খেলোয়াড় আন্তোইন গ্রিজমান (১৩২ মিলিয়ন পাউন্ড) চতুর্থ স্থানে। পঞ্চম স্থানে বার্সেলোনায় নেইমারের সতীর্থ উরুগুয়ের লুই সুয়ারেজ (১২৭ মিলিয়ন পাউন্ড)। ইংল্যান্ড ও টটেনহামের হ্যারি কেন (১২২ মিলিয়ন পাউন্ড) ষষ্ঠ স্থানে। সপ্তম স্থানে রোনালদো। অষ্টম স্থানে আছেন আর্জেন্টিনা ও জুভেন্টাসের পাওলো দিবালা (১০২ মিলিয়ন পাউন্ড)। শীর্ষ দশের শেষ দুইজন যথাক্রমে ইংল্যান্ড ও টটেনহামের ডেলে আলি (৯৬ মিলিয়ন পাউন্ড) এবং বেলজিয়াম ও চেলসির ইডেন হ্যাজার্ড (৮৯ মিলিয়ন পাউন্ড)।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents