৭:১৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / সাংসদ রানাসহ ৩ ভাইকে আ.লীগ থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ

সাংসদ রানাসহ ৩ ভাইকে আ.লীগ থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ

টাঙ্গাইল, ১৬ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার সকালে টাঙ্গাইল জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাসহ চার ভাইকে দল থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। কেন্দ্রের চূড়ান্ত সিদ্ধান্ত চেয়ে বহিষ্কারের আবেদন পাঠানো হয়েছে ঢাকায়।

আওয়ামী লীগের নেতা ও বীর মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামি এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক আমানুর রহমান খান রানা, তার ভাই সাবেক পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদুর রহমান খান মুক্তি, আওয়ামী লীগের নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সানিয়াত খান বাপ্পার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক জানান, জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রে আবেদন পাঠানো হয়েছে।

জরুরি সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, যুগ্ম সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, নাহার আহমদ, সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনিসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

এমপি আমানুর রহমান খান রানাসহ চার ভাইকে দলীয় সদস্যপদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের সুপারিশ করায় জেলা আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ফারুক আহমদের স্ত্রী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাহার আহমদ। দলের কেন্দ্রীয় পর্যায়ে এ বহিষ্কারের সুপারিশ চূড়ান্ত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ঘাটাইল ব্রাহ্মশাসন গণবিশ্ববিদ্যালয় (জিবিজি) কলেজ ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) ও পঙ্গু ছাত্রলীগ নেতা আবু সাঈদ ওরফে রুবেল বলেন, ‘এমপি আমানুর রহমান খান রানাসহ চার ভাইকে দলীয় সদস্যপদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কারের সুপারিশ করায় জেলা আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞতা জানাই।’ অবিলম্বে এ সুপারিশ চূড়ান্তভাবে বাস্তবায়নের জন্য কেন্দ্রের পদক্ষেপ কামনা করেছেন তিনি।

রানাসাহ চার ভাইকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়ায় দুপুরে টাঙ্গাইলে এক আনন্দ মিছিল বের হয়।

গত ২০১৩ সালের ১৮ জানুয়ারি  টাঙ্গাইলে তার কলেজপাড়ার বাসার সামনে পাওয়া যায় ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ। এর তিন দিন পর তার স্ত্রী টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। গত বছরের ৩ ফেব্রুয়ারি হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর গোলাম মাহফিজুর রহমান এমপি রানা ও তার তিন ভাইসহ মোট ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৬ এপ্রিল টাঙ্গাইলে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ পলাতক ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

১৭ মে এই ১০ জনের বিরুদ্ধে হুলিয়া ও মালামাল জব্দ করার নির্দেশ দেন আদালত। ২০ মে পুলিশ সাংসদ ও তার তিন ভাইয়ের বাড়িতে অভিযান চালিয়ে মালামাল জব্দ করে। সর্বশেষ ১৬ জুন আদালত আসামিদের হাজির হওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়ার নির্দেশ দেন। সাংসদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি চিঠি দিয়ে জাতীয় সংসদের স্পিকারকে জানানো হয়।

গত বছরের ১৮ সেপ্টেম্বর টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়ার আদালতে আত্মসমর্পণের জন্য হাজির হন রানা। পরে আদালতে জামিন আবেদন করলে তা নাকচ করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। এর পর থেকে তিনি কারাগারে আছেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents