১২:৩০ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৬ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / আওয়ামী লীগ সরকারের আমলে অপরাধ করে কেউ পার পাবে না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সরকারের আমলে অপরাধ করে কেউ পার পাবে না : ওবায়দুল কাদের

ঢাকা, ১৬ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভা শেষে বাইরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে অপরাধ করে কেউ পার পাবে না।

নারায়ণগঞ্জের সাত খুন মামলার বিচারের রায় নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, অপরাধী যত বড় প্রভাবশালী হোক না কেন, তাকে সাজা পেতেই হবে।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জে সাতজনকে অপহরণের পর শুরু থেকেই এই ঘটনায় র‌্যাবের স্থানীয় কর্মকর্তাদের সম্পৃক্ততার অভিযোগ উঠে। এদের মধ্যে র‌্যাব-১১ এর সে সময়ের অধিনায়ক তারেক সাঈদ মোহাম্মদ আবার ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জামাতা। তাকে সরকার আদৌ ধরবে কি না, আর ধরলেও বিচার কী হবে এ নিয়ে নানা সংশয়ের কথা বলে আসছিল বিএনপি।

আবার প্রধান আসামি নূর হোসেনও ছিলেন সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগের নেতা ও স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানের ঘনিষ্ঠ। তিনি ভারতে চলে গিয়েছিলেন। তাকে আদৌ ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা যাবে কি না বা হবে কি না এ নিয়েও নানা বক্তব্য দিয়ে আসছিলেন বিএনপি নেতারা।

তবে আড়াই বছর পর ঘোষিত রায়ে যে ২৬ আসামির মৃত্যুদণ্ড দেয়া হয় তাদের মধ্যে এই দুইজন রয়েছেন। তারা রায় ঘোষণার সময় আদালতেই উপস্থিত ছিলেন।

যখন এই রায় ঘোষণা হচ্ছিল ওবায়দুল কাদের তখন রাজধানীতে ‘বিএনপি-জামায়াতের বর্বরোচিত তাণ্ডব ও অগ্নি সন্ত্রাসের খণ্ডচিত্র প্রদর্শন’ শীর্ষক একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। এই বক্তব্যে ওবায়দুল কাদের সাত খুন মামলার রায় নিয়ে কিছু বলেননি। তবে অনুষ্ঠান শেষে বের হয়ে যাওয়ার সময় এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এ সরকারের আমলে যে ন্যায়বিচার পাওয়া যায় তার প্রমাণ নারায়ণগঞ্জ এর সাত খুনের মামলার বিচার। আশা করি নিম্ম আদালতের রায় উচ্চ আদালতে বহাল থাকবে।  অপরাধ করে কেউ পার পেতে পারবে না এ সরকারের আমলে।’

ওবায়দুল কাদের বলেন, ‘বিচার বিভাগ সরকা‌রের নিয়ন্ত্রণের বাই‌রে, সম্পূর্ণ স্বাধীন। অপরাধ করে কেউ পার পারে না সে যত প্রভাবশালী বা প্রতাপশালীই হোক।’

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents