১০:৫০ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৯ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / অন্যান্য দলের খবর / মতিঝিল থেকে পল্টন পর্যন্ত হকার উচ্ছেদ

মতিঝিল থেকে পল্টন পর্যন্ত হকার উচ্ছেদ

ঢাকা, ১৫ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাজধানীর মতিঝিল, পল্টন, গুলিস্তান এলাকায় উচ্ছেদ অভিযানের সময় পুলিশের সঙ্গে হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। রবিবার বিকাল তিনটার দিকে এই সংঘর্ষ হয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়েছে হকাররা। সংঘর্ষে কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। কয়েক মিনিট সংঘর্ষের পর আজকের মতো উচ্ছেদ অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়।

গত ১১ জানুয়ারি দুপুরে নগরভবনে হলিডে মার্কেট চালু ও হকার সমস্যা নিয়ে হকার নেতাদের সঙ্গে বৈঠক করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন। বৈঠক শেষে মেয়র জানান, রবিবার থেকে গুলিস্তান, মতিঝিল ও রমনা এলাকায় কোনো হকার বসতে পারবে না। সড়ক না ছাড়লে রবিবার তাদের বিরুদ্ধে অভিযান চালানো হবে বলে ঘোষণা দেন মেয়র।

মেয়রের এই ঘোষণার পর আজ সকাল থেকে মতিঝিল, পল্টন ও গুলিস্তান এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সকাল থেকেই হকাররা তাদের মালামাল সরিয়ে নিতে শুরু করেন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মোড়ে মোড়ে অবস্থান নেয় পুলিশ। প্রস্তুত রাখা হয় জলকামান, কাভার্ড ভ্যান ও সিটি করপোরেশনের নিজস্ব অ্যাম্বুলেন্স।

দুপুরে গড়িয়ে যাওয়ার পর খান মোহাম্মদ নাজমুশ সোয়েবসহ তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শুরু হয় উচ্ছেদ অভিযান। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এই অভিযানে সহায়তা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পল্টন ও মতিঝিল এলাকায় উচ্ছেদ অভিযান চালানোর সময় হকাররা বাধা দিলে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে আজকের মতো উচ্ছেদ অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়।

পল্টন মোড়ে সংঘর্ষ চলার সময় গুলিস্তানের গোলাপ শাহ মাজার থেকে একটি মিছিল বের করে হকারদের একটি অংশ। মিছিলটি নিয়ে তারা নগর ভবন ঘেরাও করতে যাচ্ছিল।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রেট্রোল) মো. মাজহারুল ইসলাম জানান, হকার নয়, উচ্ছেদের সময় তৃতীয় একটি পক্ষ সমস্যা তৈরি করতে চেয়েছিল। কিন্তু আমরা তাদের প্রতিহত করেছি। শান্তিপূর্ণভাবে আজকের উচ্ছেদ অভিযান শেষ হয়েছে। সিটি করপোরেশন আবারো সহযোগিতা চাইলে আমরা উচ্ছেদ অভিযান চালাবো।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের আহ্বায়ক আবুল হোসেন কবির ও উপদেষ্টা হজরত আলী জানান, উচ্ছেদের অভিযানের প্রতিবাদে সোমবার সকাল ১০টায় নগর ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন হকাররা। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents