১২:২৫ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / সারা দেশের খবর / পাবনার খবর

পাবনার খবর

এস, এম, আজিজুল হক, স্টাফ রিপোর্টার-পাবনা, ৫ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম):

পাবনায় দুই যুবককে হত্যা : শহরে আতংক

Pabna photo-15পাবনা শহরে পৃথক ঘটনায় দুই যুবককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। একদিনে দুটি হত্যার ঘটনায় মানুষের মধ্যে চাপা আতংক বিরাজ করছে।

পাবনা সদর থানার ওসি আব্দুল্লাহ আল হাসান জানান, বুধবার রাত ১১ টার দিকে পাবনা শহরের দিলালপুরস্থ টাউন হলের কাছে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের গেটের সামনে বসে ছিলেন অনুপ কুমার আগরওয়ালা (৩২) নামের এক য্বুক। এ সময় ৫/৬ জনের একদল সন্ত্রাসী তাকে এলোপাতারী কোপালে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। নিহত অনুপ কুমার পাবনা শহরের বিশিষ্ট ও প্রাচীণ কাপড় ব্যবসায়ী শ্যাম সুন্দর আগরওয়ালার ছেলে। হত্যাকান্ডের কারন তাৎক্ষনিকভাবে জানা যায়নি। এদিকে অনুপ হত্যার প্রতিবাদে পাবনা জেনারেল হাসপাতাল চত্বর থেকে লাশ নিয়ে শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে স্থানীয় হিন্দু সম্প্রদায়। তারা এই হত্যার সুষ্ঠু তদšত দাবি করে এবং খুনিদের বিচার দাবি করে বিভিন্ন শ্লোগান দেয়। পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা সদর থানায় নিয়ে আসে।

এদিকে একই দিন বিকেলে নিখোঁজের একদিন পর পাবনার নুরপুর এলাকা থেকে নাহিদ হোসেন (২৫) নামের এক যুবকের ক্ষত বিক্ষত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত নাহিদের বাড়ি পাবনা জেলার আটঘরিয়া উপজেলার রায়পুর গ্রামে। সে অটো রিকসা চালাতো।

পুলিশ জানায়, দুপুরে নুরপুর এলাকায় রাস্তার পাশে ডোবায় এক যুবকের মরদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে। খবর পেয়ে স্বজনরা এসে লাশ নাহিদের বলে সনাক্ত করে। তাকে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

নিহতের ফুপা আব্দুল করিম জানান, বুধবার দুপুরে নিজের অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হওয়ার পর নিখোঁজ হয় নাহিদ। বিভিন্ন স্থানে অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান মেলেনি। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা মর্গে পাঠানো হয়েছে।

পাবনা ও সিরাজগঞ্জে প্রকৃচির প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকৌশলী, কৃষি ও চিকিৎসক, বিসিএস ২৬ ক্যাডার নন ক্যাডার ও ফাংশনাল সমন্বয় কমিটি পাবনার উদ্যোগে আজ বৃহস্পতিবার সকালে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। কৃষি সম্প্রসারন অধিদফতর, পাবনার উপ পরিচালক বিভুতি ভুষন সরকারের সভাপতিত্বে টাউন হল মঞ্চে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিসিএস সাধারন শিক্ষা সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সচিব মো. কামরুজ্জামান শাহীনের সঞ্চালনায় ছয় দফা দাবী আদায়ের লক্ষ্যে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল ইসলাম, প্রকৌশলী জিয়াউল ইসলাম, কৃষিবিদ আজহার আলী, বিএমএর পাবনা জেলা শাখার সভাপতি ডা. মো. গোলজার হোসেন, বাংলাদেশ ঈক্ষু গবেষণা ইনষ্টিটিউটের সিএসও ড. আমজাদ হোসেন, শিক্ষাবিদ মো. বেলাল হোসেন, সরকারী কর্মাশিয়াল কলেজের অধ্যক্ষ, আহসান হাবিব, বিএডিসির যুগ্ম পরিচালক আব্দুল হালিম, ডাল তেল গবেষণার কৃষিবিদ মহিবুর রহমান, জেলা প্রাণী সম্পদ দফতরের ডা. মো. মিজানুর রহমান প্রমুখ। বক্তারা ক্যাডার বৈষম্য নিরসনসহ অনতি বিলম্বে তাদের ছয় দফা দাবী মেনে নেবার জন্য সরকারের দৃষ্টি আকর্ষন করে জোরালো বক্তব্য দেন।

এদিকে আন্তঃ ক্যাডার বৈষম্য নিরসনসহ ৬ দফা দাবীতে সিরাজগঞ্জে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় সিরাজগঞ্জ স্বাধীনতা স্কয়ার চত্বরে প্রকৃচি-বিসিএস (২৬ ক্যাডার, নন-ক্যাডার, ফাংশনাল সার্ভিস) সমন্বয় কমিটি সিরাজগঞ্জের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ওমর আলী শেখের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন সিরাজগঞ্জ স্বার্থরক্ষা সংগ্রাম কমিটির সভাপতি ও বিএম’র সভাপতি ডাঃ জহুরুল হক রাজা, সিরাজগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ এস.এম. মনোয়ার হোসেন, সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল কালাম আজাদ, জেলা তথ্য অফিসার রেজাউল করিম সিদ্দিকী, জেলা মৎস্য অফিসার মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সালমা লাইজু, অধ্যাপক রেজাউল করিম রেজা, সহযোগী অধ্যাপক নিলুফা ইয়াসমিন, ডাঃ জাহিদুল ইসলাম হীরা, ডাঃ নিহাত রঞ্জন দাস, প্রকৌশলী নাফিস প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিটিসিএলের বিভাগীয় প্রকৌশলী কামরুল ইসলাম।

প্রতিবাদ সমাবেশে বক্তারা কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তোলা, বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুর্নবহাল, উপজেলায় ইউএনও এর কর্তৃত্ব বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরনের প্রেষণ বাতিল, সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের পদোন্নতির সমান সুযোগ প্রদানের দাবিতে সিরাজগঞ্জে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সরকার প্রকৃচি-বিসিএস (২৬ ক্যাডার, নন-ক্যাডার, ফাংশনাল সার্ভিস) সমন্বয়ের দাবী মেনে না নিলে আগামীতে বৃহত্তর কর্মসূচীর ঘোষণা দেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

মন্ত্রী-প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে : মাহবুব-উল আলম হানিফ

কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে …

রাজবাড়ী বালিয়াকান্দীর নলিয়া জামালপুর স্টেশনের অদুরে ট্রেনের ধাক্কায় নছিমনের তিন যাত্রী নিহত

রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শুক্রবার দুপরে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর স্টেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents