২:২১ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ১৩ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / জাতির জনকের কন্যা শেখ হাসিনা জনহিতে নিবেদিত প্রাণ : সিলেটে অর্থমন্ত্রী

জাতির জনকের কন্যা শেখ হাসিনা জনহিতে নিবেদিত প্রাণ : সিলেটে অর্থমন্ত্রী

muhit-21.9.14সালেহ আল মাহমুদ রনি-সিলেট, ০৫ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিকেলে সিলেটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে কুখ্যাত দুই যুদ্ধাপরাধীর ফাঁসির দণ্ডাদেশ ঠেকাতে জামায়াত-শিবির দেশে বিচ্ছিন্ন সন্ত্রাসি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিন্তু কোনভাবেই কেউ এই রায় কার্যকর হওয়া রুখতে পারবে না।

এরআগে অর্থমন্ত্রী সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের টিকরপাড়া মাঠে অর্থমন্ত্রণালয় অধীনস্থ স্যোশাল ডেভেলপম্যান্ট ফাউন্ডেশন পরিচালিত ‘নতুন জীবন লাইভলিহুড ইম্প্রুভমেন্ট প্রজেক্ট’ (এসজেএলআইপি) এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতা করেন।

বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, সত্তর দশকে এদেশে ৮০ ভাগ মানুষ দরিদ্র ছিলো। বর্তমানে দেশে দারিদ্রের হার ২২ ভাগে নেমে এসেছে। চলতি মেয়াদে তা ১৮ ভাগে নামিয়ে আনার লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে অর্থমন্ত্রী বলেন, জাতির জনকের কন্যা জনহিতে নিবেদিত প্রাণ। দেশ ও জনগণের কল্যাণ ছাড়া তাঁর আর কোন লক্ষ্য নেই। প্রধানমন্ত্রীর স্বদিচ্ছার কারণেই দেশের দারিদ্র বিমোচনের পাশাপাশি সার্বিক উন্নয়ন সাধন সম্ভব হয়েছে।

দেশে বিমোচনের জন্য এসডিএফ স্যোশাল ডেভেলমমেন্ট কার্যক্রমের প্রশংসা করে আবুল মাল আবদুল মুহিত বলেন, দেশ থেকে দরিদ্রতা দূরীকরণের জন্য এসডিএফ এর কার্যক্রম একা নয়। একই সঙ্গে দেশে সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করছে।

তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে ষাট হাজারেরও বেশি এনজিও আছে। তাদের মধ্যে ২৮ হাজার এনজিও’র কার্যক্রম বিকশিত ও লক্ষ্যণীয়। এরা সবাই শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, অবহেলিত জনগোষ্ঠির উন্নয়নে কাজ করছে। এর ফলে দেশে দ্রুতভাবে দারিদ্র হ্রাস হচ্ছে।

এসডিএফ এর চেয়ারম্যান সাবেক সচিব এমআই চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- বিশ্বব্যাংক বাংলাদেশ এর অপারেশন এডভাইজার ক্রিস্টিন-ই কেইমস, ন্যাশনাল টি কোম্পানীর চেয়ারম্যান সাবেক সচিব অর্থনীতিবিদ ড. একেএ মুবিন প্রমুখ।

এর আগে মন্ত্রী সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডে জালালাবাদ পশ্চিম পীরমহল্লা থেকে নূরানী বনকলাপাড়া রাস্তা প্রশস্তকরণ ও উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পরে অর্থমন্ত্রী স্থানীয় আব্দুল গফুর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় এলাকাবাসী আয়োজিত সমাবেশেও প্রধান অতিথির বক্তৃতা করেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents