২:৫১ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ২২ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / অপরাধ / নাসিরনগরে হিন্দুদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তারকৃত আঁখি চেয়ারম্যান ৫ দিনের রিমান্ডে

নাসিরনগরে হিন্দুদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তারকৃত আঁখি চেয়ারম্যান ৫ দিনের রিমান্ডে

ব্রাহ্মণবাড়িয়া, ০৮ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফ উদ্দিন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগ সমর্থক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান আখিকে পাঁচ দিনের রিমান্ডে দিয়েছেন।

তবে পুলিশ আঁখিকে সাত দিনের রিমান্ডে চেয়েছিল। আঁখি হেলার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি ব্রাহ্মণবাড়িয়া যুবলীগের কমিটিতে ছিলেন। তবে বর্তমানে তার কোনো পদ নেই।

গত বৃহস্পতিবার দুপুরে আঁখিকে রাজধানীর ভাটার এলাকা গ্রেপ্তার করে পুলিশ। পরদিন শুক্রবার নাসিরনগরের গৌর মন্দির ভাঙ্গচুর করার ঘটনায় করা মামলার আসামি হিসেবে তাকে আদালতে পাঠানো হয়।

ওই দিনই আঁখিকে রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। তবে ছুটির দিন হওয়ায় সেদিন শুনানি হয়নি। আজ সেই শুনানি হয়।

গত ৩০ অক্টোবর ফেইসবুকে কাবা শরিফ অবমাননার ছবি পোস্টের একটি ঘটনাকে কেন্দ্র করে উপজেলার হিন্দু সম্প্রদায়ের ওপর ব্যাপক হামলা হয়। ওই হামলায় নাসিরনগরের ১৫টি মন্দির এবং শতাধিক ঘরে ভাঙচুর করা হয়।

শুরুর দিকে ওই ঘটনার জন্য উগ্রবাদী ও ধর্মভিত্তিক সংগঠনকে দায়ী করা হলেও পরে জানা যায়, ক্ষমতাসীন আওয়ামী লীগের দ্বন্দ্বের জেরে পরিকল্পনা করে এই হামলা চালানো হয়।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানা যায় পাশ্ববর্তী হরিপুর ইউনিয়ন থেকে ট্রাকে করে মানুষ এসে নাসিরনগরে ওই হামলা চালায়। আঁখি চেয়ারম্যান এর নেপথ্যে ছিলেন বলে অভিযোগ আছে। গত ১ জানুয়ারি আঁখির দুই সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ।

নাসিরনগর হামলায় এর আগে গ্রেপ্তার হয়েছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল আহাদ। তাকেও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেছিল পুলিশ। তবে গত ২৮ ডিসেম্বর সেই আবেদন নাকচ করে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বিচারক। সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents