১০:৩৮ পূর্বাহ্ণ - বুধবার, ২১ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / হুয়াওয়ে বাংলাদেশে স্মার্টফোন বিক্রিতে তৃতীয়

হুয়াওয়ে বাংলাদেশে স্মার্টফোন বিক্রিতে তৃতীয়

টেকনোলজী ডেস্ক, ০৭ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সদ্য বিদায়ী বছর ২০১৬ সালের বার্ষিক হিসাব-নিকাশের ফলাফল সম্প্রতি প্রকাশ করেছে হুয়াওয়ে। আর বাংলাদেশের স্মার্টফোন বাজারে প্রবৃদ্ধির দিক থেকে হুয়াওয়ে ক্রমবর্ধমান দ্রুত গতিতে এগিয়ে চলা একটি ব্র্যান্ডে পরিণত হয়েছে। তথ্য অনুযায়ী, বিক্রির ক্ষেত্রে স্থানীয় বাজারে ২০১৫ সালের তুলনায় ২০১৬ সালে ২৩২ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে।

মেইট এইট এবং পি নাইন-এর মতো প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ডিভাইস ২০১৬ সালে বাজারে এনেছে হুয়াওয়ে যার ফলে প্রতিষ্ঠানটির এই প্রবৃদ্ধি। গত বছরের জুন মাসে পি নাইন ডিভাইসটি বাংলাদেশের বাজারে বের হওয়ার পর তা ব্যাপক সাফল্য বয়ে আনে হুয়াওয়ের জন্য। দৃষ্টি-নন্দন ডিজাইন এবং বিশেষ করে ডুয়েল লেন্স ক্যামেরার জন্য অল্প দিনের মধ্যেই বাংলাদেশ এবং বিশ্ব বাজারে জনপ্রিয়তার শীর্ষে চলে আসে পি নাইন। বছর শেষে স্বল্প বাজেটের ডুয়েল লেন্স ক্যামেরার জিআর ফাইভের ২০১৭ সংস্করণ বাংলাদেশের বাজারে অবমুক্ত করেছে হুয়াওয়ে।

গত বছরের নভেম্বরে বাজার গবেষণা প্রতিষ্ঠান জিএফকের তথ্য অনুযায়ী, বাংলাদেশে মোট স্মার্টফোন ইউনিট বিক্রির ক্ষেত্রে ১৪.৫ শতাংশ বাজার দখলে করে আছে হুয়াওয়ে যার আর্থিক মূল্য হিসেব করলে আসে ১৯.১ শতাংশ। আর এ হিসেব অনুযায়ী, বাংলাদেশের তৃতীয় অবস্থানে রয়েছে হুয়াওয়ে।

হুয়াওয়ে টেকনলোজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেসের ডিরেক্টর ইংমার ওয়্যাং বলেন, ‘বিশ্ব বাজারে চলমান প্রবৃদ্ধির পাশাপাশি বাংলাদেশেও উল্লেখযোগ্য প্রবৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে হুয়াওয়ে। ক্রেতাদের চাহিদার উপর নির্ভর করে স্মার্টফোনে বৈচিত্রের পাশাপাশি প্রিমিয়াম ব্র্যান্ড, গ্লোবাল চ্যানেল এবং সেবার পরিধি দ্রুতগতিতে বৃদ্ধি পাওয়ায় বাংদেশের বাজারে এই সফলতা অর্জনে সক্ষম হয়েছে হুয়াওয়ে।

২০১৬ সালে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ ২৭ বিলিয়ন মার্কিন ডলার পরিমাণ পণ্য বিক্রি করেছে বলে ধারণা করছে। যা গত ২০১৫ সালের তুলনায় ৪২ শতাংশ বেশি। গত পাঁচ বছর ধরে প্রবৃদ্ধির এই ধারা বজায় রাখছে প্রতিষ্ঠানটি।

আইডিসি-এর তথ্য অনুযায়ী, হুয়াওয়ে ১৩৯ মিলিয়ন ইউনিট স্মার্টফোন রপ্তানি করেছে যা আগের বছরের তুলনায় ২৯ শতাংশ বেশি।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents