১১:৪৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / ঘুষখোর ও ঘুষদাতাকে চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে : দুদক কমিশনার

ঘুষখোর ও ঘুষদাতাকে চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে : দুদক কমিশনার

ঢাকা, ০৭ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর এফডিসিতে ‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট’ শিরোনামে দুর্নীতি বিরোধী এক বিতর্ক প্রতিযোগিতায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেছেন, ‘ঘুষখোর ও ঘুষদাতাকে চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে। এবং সমাজ থেকে তাদের বয়কট করতে হবে।

দুদক কমিশনার বলেন, দুর্নীতি প্রতিরোধ করতে হলে জনগণের নৈতিকতার উন্নতির পাশাপাশি সমাজে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। যার যার ধর্ম মেনে চলতে হবে। অল্পতে তুষ্ঠ থাকার মনোভাব সৃষ্টি করতে হবে। এবং ঘুষের কুফল ব্যাপক প্রচার চালাতে হবে।

আমিনুল ইসলাম বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে আমরা দুর্নীতি প্রতিরোধের ওপর জোর দিয়েছি। অফিসের বসে না থেকে বাহিরে গিয়ে জনসচেতনতার ওপর জোর দিয়েছি।

এ সময় দুর্নীতি প্রতিরোধে রাজনৈতিক স্বদিচ্ছার কথা উল্লেখ করেন তিনি। বলেন, রাজনীতিবিদরা যদি মনে করেন এই মুহূর্ত থেকে বাংলাদেশে কোনো দুর্নীতি চলবে তাহলে তারা তা পারবেন।

অনুষ্ঠানে বিতার্কিকদের বক্তব্য উপস্থানের প্রশংসা করেন তিনি। বলেন,আজকের বিষয়টি ছিল রাজনৈতিকি স্বদিচ্ছা নয় জনসচেতনতাই পারে দুর্নীতি রোধ করতে। এটা সময়ের একটি যুক্তি সংগত বিতর্কের বিষয় ছিল।

ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান এম এ সবুর। প্রতিযোগিতায় সরকারি দল ‘ইবাইস ইউনিভার্সিটি’কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় বিরোধী দল ‘প্রাইম এশিয়া ইউনিভার্সিটি’।

পুরস্কার হিসাবে চ্যাম্পিয়ান দলকে ১ লাখ টাকা, রানার আপ দলকে ৫০ হাজার, তৃতীয় স্থান অধিকারী দল ‘ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’কে ২৫ হাজার টাকা দেয়া হয়। এছাড়া তাদের ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents