৮:৫৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার, ১৫ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / স্বৈরশাসন এবং জঙ্গিবাদের উত্থান আমাদের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করেছে : রাষ্ট্রপতি

স্বৈরশাসন এবং জঙ্গিবাদের উত্থান আমাদের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করেছে : রাষ্ট্রপতি

ঢাকা, ০৭ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ রাজধানীর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত বেগম জেবুন্নেসা এবং কাজী মাহবুবুল্লাহ্ জনকল্যাণ ট্রাস্ট আয়োজিত ২৮তম মাহ্বুবুল্লাহ্ পদক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে আরো এগিয়ে নিয়ে যেতে সাম্প্রদায়িকতা, কুসংস্কার, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে গণতান্ত্রিক মূল্যবোদ ও অসাম্প্রদায়িক চেতনার বিকাশের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন।

রাষ্ট্রপতি বলেন, স্বৈরশাসন এবং জঙ্গিবাদের উত্থান আমাদের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করেছে। সাম্প্রদায়িকতা, কুসংস্কার, সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ এখনো দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে। এ অবস্থা থেকে দেশকে মুক্ত করতে গণতান্ত্রিক মূল্যবোধ এবং অসাম্প্রদায়িক চেতনার বিকাশ ঘটাতে হবে।

তিনি বলেন, শিক্ষা, সাহিত্য এবং সংস্কৃতিতে মানবতার বিকাশ ঘটে। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠনগুলোকেও এগিয়ে আসতে হবে।

রাষ্ট্রপতি বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মের মধ্য দিয়ে এবং এ ক্ষেত্রে মানবিক চেতনাবোধ থেকে মনের বিকাশ ঘটাতে পারলে মানুষ অমর হয়ে থাকতে পারে।

তিনি বলেন, সমাজে অনেক বিত্তবান লোক রয়েছেন। তাদের টাকার কোন অভাব নেই। তারা বিলাসবহুল জীবন-যাপন করেন। রাষ্ট্রপতি দেশ ও জাতির প্রতি দায়িত্ব হিসেবে নিজ নিজ এলাকায় শিক্ষার প্রসারসহ সামাজিক উন্নয়ন কর্মকান্ডে অবদান রাখাতে এ ধরনের লোকদের প্রতি এগিয়ে আসার আহবান জানান।

রাষ্ট্রপতি বলেন, মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করার মাধ্যমেই প্রকৃত সুখ খুঁজে পাওয়া যায়।

অনুষ্ঠানে অধ্যাপক ড. সৈয়দ মন্ঞ্জুরুল ইসলাম (সাহিত্য), রফিকুন্নবী (চারুকলা), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বিজ্ঞান-কৃষি) এবং সুলতানা কামালকে (আজীবন অর্জন) পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বেগম জেবুন্নেসা ও কাজী মাহবুবুল্লাহ্ জনকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান জোবাইদা মাহবুব লতিফ এবং ট্রাস্টের সদস্য অধ্যাপক কাজী শহীদুল্লাহ বক্তব্য রাখেন।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents