৪:২৮ পূর্বাহ্ণ - শুক্রবার, ১৯ জুলাই , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / শোরে থানায় নির্যাতনের কথিত ছবিটিকে সাজানো : যশোরের পুলিশ সুপার

শোরে থানায় নির্যাতনের কথিত ছবিটিকে সাজানো : যশোরের পুলিশ সুপার

যশোর, ০৬ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): যশোরে থানায় নির্যাতনের কথিত ছবিটিকে সাজানো বলছেন পুলিশ সুপার আনিসুর রহমান। তবে এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করেছেন তিনি। দায়িত্ব দেয়া হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার শহীদ মো. আবু সরোয়ার এবং নাইমুর রহমানকে।

পুলিশ সুপার বলেন, ‘বিষয়টি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। তবে এই ঘটনায় এডিশনাল এসপিকে দিয়ে দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনা সত্য হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তবে এই ঘটনায় যদি হলুদ সাংবাদিকতা হয়ে থাকে তবে যশোর প্রেসক্লাবের সভাপতি ও সেক্রেটারির সমন্বয়ে একটি তদন্ত কমিটি করে দায়ী ব্যক্তিদের শাস্তি দাবি করছি।

একটি গণমাধ্যমে যশোর কোতয়ালি থানায় এক ব্যক্তিকে চেয়ারে উল্টো করে বাঁশের লাঠি দিয়ে কৌশলে আটকে নির্যাতনের সংবাদ প্রকাশ হয়। এ বিষয়ে একটি ছবিও প্রকাশ হয়। এই ছবি প্রকাশের পর যশোর প্রশাসনে তোলপাড় হয়।

ওই প্রতিবেদন অনুযায়ী এক যুবককে থানার ভেতরে দুটি টেবিলের মাঝখানে মোটা একটি লাঠির মাধ্যমে উল্টো করে ঝুলিয়ে নির্যাতন করা হয়। ওই যুবকের নাম আবু সাঈদ বলা হয় ওই প্রতিবেদনে। তার বাড়ি যশোর সদরের তালবাড়িয়া কলেজপাড়ায়।

ওই প্রতিবেদনে বলা হয়, আবু সাঈদ নামে একজনকে ধরে এনে দুই লাখ টাকা দাবি করেন এক পুলিশ কর্মকর্তা। টাকা দিতে রাজি না হওয়ায় তাকে আটকে নির্যাতন করা হয়। এরপর ৫০ হাজার টাকা আদায় করা হয়।

তবে নাম আসা আবু সাঈদ শুক্রবার দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বলেন, তাকে থানায় ধরে নিয়ে নির্যাতন করেনি। তিনি সাংবাদিকদের সামনে কাপড় খুলে দেখান যে তার শরীরে নির্যাতনের কোনো চিহ্ন নেই।

আবু সাঈদ বলেন, ‘ছবিতে যাকে দেখা যাচ্ছে তিনি শারীরিকভাবে আমার চেয়ে মোটা। সেদিন রাতে পুলিশ আমাকে লুঙ্গি পরা অবস্থায় আটক করে। ওই ধরনের জিন্স বা টি শার্ট আমার নেই।’

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন বলেন, ‘ছবিটি ভাইরাল হওয়ার পর পুলিশের পক্ষ থেকে আবু সাঈদের সঙ্গে যোগাযোগ করা হয়। বিষয়টি জানানো হয় পুলিশ সুপার আনিসুর রহমান স্যারকেও।’

আনিসুর রহমান বলেন, ‘ছবিটি এডিট করা হয়েছে। তাছাড়া অভিযুক্ত এসআই এই ব্যাপারে মানহানির মামলাও করতে পারেন। আর বিষয়টি হলুদ সাংবাদিকতা হলে তার বিচার যশোর প্রেসক্লাবের সভাপতি সেক্রেটারির কাছে চেয়েছি।’ সৌজন্যে ঢাকাটাইমস

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents