৭:৪৬ পূর্বাহ্ণ - মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / রাজনীতি / আওয়ামী লীগ / আগামী নির্বাচনে রায়ের মাধ্যমে বিএনপি-জামায়াতের নাশকতার জবাব দেবে দেশের মানুষ : মতিয়া চৌধুরী

আগামী নির্বাচনে রায়ের মাধ্যমে বিএনপি-জামায়াতের নাশকতার জবাব দেবে দেশের মানুষ : মতিয়া চৌধুরী

ঢাকা, ০৫ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে ৫ জানুয়ারী গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, দেশের মানুষ আগামী নির্বাচনে তাদের রায়ের মাধ্যমে বিএনপি-জামায়াতের নাশকতার জবাব দেবে।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র আছে এবং থাকবে। আগামী নির্বাচনে দেশের মানুষ তাদের ভোটের মাধ্যমে বিএনপি-জামায়াতের নাশকতার জবাব দেবে।’

বিএনপি জাতীয় সংসদের বিভিন্ন উপ-নির্বাচনে অংশ না নিলেও স্থানীয় সরকারের নির্বাচনে অংশ গ্রহণ করে থাকে উল্লেখ করে মতিয়া আরো বলেন, ২০১৯ সালের নির্বাচনেও বিএনপির অবস্থা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মতো হবে।

বেগম খালেদা জিয়ার পুত্র আরাফাত রহমান কোকোর লাশ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিএনপির গুলশান কার্যালয়ে যাওয়ার কথা উল্লেখ করে বেগম মতিয়া চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়ার কোন ভদ্রতা জ্ঞান নেই। কারণ তার ভদ্রতা জ্ঞান থাকলে তিনি কখনো একটি দেশের প্রধানমন্ত্রীর সাথে এ ধরনের অসৌজন্যমূলক আচরণ করতেন না।
ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়া তার ভারত সফরের সময় ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন।

এ বিষয়ে তিনি বলেন, প্রণব মুখার্জি বাংলাদেশ সফরে আসার পর বিএনপি-জামায়াতে ইসলামীকে দিয়ে হরতাল আহবান করে তাকে ‘ককটেল স্যালুট’ জানিয়েছিলেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরির বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে বেগম মতিয়া চৌধুরী বলেন, জন কেরী যখন মহান মুক্তিযুদ্ধের প্রতি সমর্থন জানিয়ে তার দেশের নীতির বিরোধীতা করেছেন, তখন বেগম খালেদা জিয়া তার কাছে নালিশ জানাতে গেলেন।

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া জন কেরীর কাছে নালিশ করে বালিশ পেয়েছেন। আগামী নির্বাচনেও বিএনপির একই পরিণতি হবে।’

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহ এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট সাহারা খাতুন এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি ও দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, মহিলা বিষয়ক সম্পাদিকা ফজিলাতুন নেসা ইন্দিরা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, কামাল আহমেদ মজুমদার এমপি, ইলিয়াস হেসেন মোল্লা এমপি, আসলামুল হক এমপি ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, দেশে গণতান্ত্রিক ব্যবস্থা অব্যাহত থাকলে নির্বাচনের জন্য তত্বাবধায়ক সরকার ও সেনাবাহিনীর কোন প্রয়োজন হবে না।

তিনি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণতন্ত্র ছাড়া দেশ চলতে পারে না। আর তাই যারা কথায় কথায় নির্বাচন বর্জন করে তারা গণতন্ত্র চায় না।

গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচন বর্জন অত্যন্ত বেদনাদায়ক উল্লেখ করে আশরাফ বলেন, বেগম খালেদা জিয়া চান কি? তিনি নির্বাচনে অংশ নিলেন না। নির্বাচন বর্জনের নামে মানুষ হত্যা করলেন। তার বিনিময়ে তিনি কি পুরস্কার পেলেন?

তিনি বলেন, সেনাবাহিনী ক্যান্টনমেন্ট থেকে সাঁজোয়া যান নিয়ে এসে বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবেন তা কখনো আর হবে না। আর তাই ক্ষমতায় যাওয়ার একমাত্র পথ হলো নির্বাচন।

দীর্ঘ সামরিক শাসনের পর প্রতিষ্ঠিত গণতন্ত্রকে ব্যাহত করাই বেগম খালেদা জিয়ার লক্ষ্য উল্লেখ করে আশরাফ বলেন, ক্ষমতায় যেতে চাইলে মাঠে আসতে হবে এবং জনগণের কাছে ভোট ভিক্ষা করতে হবে।

তিনি বলেন, দেশে গণতন্ত্র থাকলে দেশ যেমন এগিয়ে যাবে তেমনি দেশে সুশাসন প্রতিষ্ঠিত হবে। সৈয়দ আশরাফ দেশের গণতন্ত্র এবং উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।

 

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

বিকল্পের সন্ধানে কোটা বাতিলের প্রজ্ঞাপনে দেরি হচ্ছে : ওবায়দুল কাদের

ঢাকা, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা …

স্যাটেলাইট মহাকাশে ঘোরায় বিএনপির মাথাও ঘুরছে : মোহাম্মদ নাসিম

ফেনী, ১৩ মে ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ হওয়ায় বিএনপির মাথাও ঘুরছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents