৫:৩৪ পূর্বাহ্ণ - সোমবার, ১৯ নভেম্বর , ২০১৮
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / জরুরী সংবাদ / মনু রেলসেতুর স্লিপার বাঁশ দিয়ে মেরামত : কোনো সময় বড় ধরনের ট্রেন দুর্ঘটনার আশঙ্কা

মনু রেলসেতুর স্লিপার বাঁশ দিয়ে মেরামত : কোনো সময় বড় ধরনের ট্রেন দুর্ঘটনার আশঙ্কা

কুলাউড়া (মৌলভীবাজার), ০৩ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): সিলেট-আখাউড়া রেলপথের কুলাউড়া উপজেলার ২০৬ নম্বর মনু রেলসেতুর কাঠের অর্ধেক স্লিপার নষ্ট হয়ে গছে। মনু নদীর ওপর অবস্থিত প্রায় ৩০০ মিটার দৈর্ঘ্যরে এ সেতুতে ২০৮টি স্লিপার রয়েছে। আর এ স্লিপারগুলো যাতে স্থানচ্যুত না হয়, সেজন্য ফালি করা বাঁশ স্থাপন করে পেরেক ঠুকে চলছে মেরামত কাজ! এতে যে কোনো সময় ট্রেন দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা গেছে, সেতুটির ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচল করে। সেতুটি সরকারের একটি গুরুত্বপূর্ণ স্থাপনার (কি পয়েন্ট ইনস্টলেশন বা কেপিআই) মধ্যে পড়েছে। মনু রেলস্টেশনের পাশেই সেতুটির অবস্থান।

সরেজমিনে দেখা গেছে, রেলওয়ের তিনজন কি-ম্যান (রক্ষণাবেক্ষণ কর্মী) সেতুর ওপরে নাট-বল্টু লাগিয়ে ক্ষতিগ্রস্ত স্লিপারের সঙ্গে নিচের গার্ডারের সংযোগ দেয়ার কাজ করছেন।

কি-ম্যান আব্দুর রহমান জানান, স্লিপারগুলো অনেক আগেই নষ্ট হয়ে গেছে। ট্রেন চলাচলের সময় ঝাকুনিতে নাটবল্টু খুলে স্লিপারগুলো সরে যায়। দিনে ২-৩ বার এসে খুঁটিয়ে খুঁটিয়ে দেখতে হয়। কোথাও ত্রুটি থাকলে সারাতে হয়।

কুলাউড়া লোকোশেডের ট্রেনচালক নাজমুল হক জানান, ট্রেন চালানোর সময় রেললাইনের অবস্থা পর্যবেক্ষণ করা তাদের পক্ষে সম্ভব হয় না। কোনো কারণে স্লিপার লাইনচ্যুত হয়ে রেল ট্রেক সরে গেলে দুর্ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে ট্রাফিক ইন্সপেক্টর (পথ) আলী আজমের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

জনগণ ছেড়ে বিদেশিদের কাছে কেন : ঐক্যফ্রন্টকে ওবায়দুল কাদের

গাজীপুর, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents