৪:৪৮ অপরাহ্ণ - সোমবার, ২৪ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / টিউলিপের বক্তৃতা বিবিসির বিচারে শীর্ষ সাতে

টিউলিপের বক্তৃতা বিবিসির বিচারে শীর্ষ সাতে

tulip   04.11.15ইন্টারন্যাশনাল ডেস্ক, ০৪ নভেম্বর ২০১৫ (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রথম বারের মতো ব্রিটেনের সাংসদ নির্বাচিত হয়ে ব্রিটিশ পার্লামেন্ট দেয়া টিউলিপ সিদ্দীকীর দেয়া বক্তৃতা বিবিসির বিচারে শীর্ষ সাত বক্তৃতার তালিকায় উঠে এসেছে। মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

লেবার পার্টি থেকে নির্বাচিত এ সাংসদ ছাড়াও নতুন ১৭৬জন সাংসদের প্রথম দেয়া বক্তৃতা থেকে এই তালিকা নির্বাচন করেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

এই তালিকার অন্যরা হলেন স্কটিশ ন্যাশনাল পার্টির (এসএনপি) মাইরি ব্লাক, কনজারভেটিভ পার্টির হেইডি আলেন, জনি মার্চার, লেবার পার্টির এঞ্জেলা রায়নার, কনজারভেটিভ পার্টির নুসরাত গণি ও এসএনপি’র মার্টিন ডচারটি।

পার্লামেন্টে ইউরোপীয়ন ইউনিয়নের গণভোটের বিলের বিষয়ে বির্তকের সময় ওই বক্তৃতায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেক হাসিনার বোন শেক রেহানার মেয়ে  টিউলিপ সিদ্দিক শরণার্থী ও অভিবাসীপ্রত্যাশীদের বিষয়ে নিরাপদ ব্রিটেনের প্রশংসা করেন।

বক্তৃতায় টিউলিপ ১৯৭৫ সালে ১৫ আগস্ট পরিবারের সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর তার মায়ের ব্রিটেনে আশ্রয় লাভের কাহিনী তুলে ধরেন। এ ছাড়াও তার বক্তৃতায় হ্যাম্পস্টেডের সাহিত্য ও সাংস্কৃতিক ঐতিহ্যের প্রশংসা করেন। তিনি বলেন, হ্যাম্পস্টেডের রাজনৈতিক ইতিহাসে দেখা যায়, সমৃদ্ধি ও সামাজিক ন্যায়পরায়ণতা সবার কাছে পৌঁছে গিয়েছিল।

নিজের প্রথম বক্তৃতা বিবিসির মতো একটি প্রতিষ্ঠানের শীর্ষ সাতে জায়গা করে নেয়ায় নিজেকে গর্বিত মনে করছেন টিউলিপ। এক টুইটার বার্তায় তিনি তার এই অনুভূতি জানান।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents