৫:৫৮ অপরাহ্ণ - বুধবার, ২৬ জুন , ২০১৯
Breaking News
Download http://bigtheme.net/joomla Free Templates Joomla! 3
Home / আন্তর্জাতিক / ইরাকে আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণ : নিহত ৩৯, আহত ৫৭

ইরাকে আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণ : নিহত ৩৯, আহত ৫৭

ইন্টারন্যাশনাল ডেস্ক, ০২ জানুয়ারী ২০১৭ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): ইরাকের রাজধানীর বাগদাদের ব্যস্ততম সড়কে সোমবার আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে কমপক্ষে ৩৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫৭ জন। নিরাপত্তা বাহিনী এবং চিকিৎসকদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আল জাজিরা।

শিয়া মুসলিম অধ্যুষিত সদর সিটির পূর্বাঞ্চলে এই হামলার ঘটনা ঘটে। সুন্নিপন্থি ইসলামি স্টেটের(আইএস) জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। তারা শিয়াদের লক্ষ্য করে এ হামলা চালায়। আল-কিন্দি হাসপাতালের কাছাকাছি পার্কিং এলাকায় পৃথক একটি গাড়িবোমা হামলায় তিনজন নিহত হয়েছেন।

সদর সিটি চত্ত্বরে শ্রমিকরা সাধারণত কাজের জন্য অপেক্ষা করে। সোমবার তাদের লক্ষ্য করেই এই আত্মঘাতী বোমা হামলা চালায় জঙ্গিরা।

ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি বলেছেন, হামলাকারী শ্রমিক ভাড়া করার ভান করে ঘটনাস্থলে উপস্থিত হয়। যখন লোকজন তার গাড়ির চারপাশে ভিড় করে ঠিক তখনই বোমার বিস্ফোরণ ঘটায়।

এপি জানায়, বিস্ফোরণের নিহত নয়জন নারী মিনি বাসটির পাশ দিয়ে রাস্তা পার হচ্ছিল। স্থানীয় একটি চেক পয়েন্টে কর্তব্যরত তিন পুলিশ সদস্যও বোমা হামলায় মারা যায়।

সূত্র জানায়, আল-কিন্দি টিচিং হাসপাতালের বাইরে নিহত সবাই বেসামরিক নাগরিক।

সোমবার ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রী আবাদি সাংবাদিকদের বলেন, জঙ্গিরা তাদের ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য এই হামলা চালিয়েছে। আমরা ইরাকি জনগণ এবং বিশ্বকে নিশ্চিত করতে চাই, আমরা সন্ত্রাসবাদ নির্মূল করতে সক্ষম।

গত শনিবার বাগদাদের মার্কেটে দুটি বোমা বিস্ফোরনে ২৮ জন নিহত হয়। আইএস এই হামলার স্বীকার করেছে।

অন্যরা য়া পড়ছে...

Loading...



চেক

সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে : রাষ্ট্রপতি

ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি …

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওমরাহ পালন

ইন্টারন্যাশনাল ডেস্ক, ১৯ সেপ্টেম্বর ২০১৮ইং (বাংলা-নিউজ টুয়েন্টিফোর ডটকম): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার রাতে এখানে পবিত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

My title page contents